টেকনাফের আলোচিত ইয়াবা কারবারি গ্রেপ্তার

fec-image

পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন টেকনাফের বহুল আলোচিত শীর্ষ ইয়াবা কারবারি নূরুল হক ভুট্টো। টেকনফের ‘ইয়াবা পল্লী’ খ্যাত নাজিরপাড়ায় সাংবাদিকদের উপর হামলা করে দেশজুড়ে আলোচিত হয়েছিল এই ভুট্টো।

বুধবার (৫ ফেব্রুয়ারি) কক্সবাজার সদর মডেল থানা পুলিশ তাকে আটক করেছেন বলে নিশ্চিত করেছেন।

 সোমবার (৩ ফেব্রুয়ারি) টেকনাফে ইয়াবা কারবারিদের ২য় দফায় আত্মসমর্পণে থাকছে বলে চাউর ছিলো বহুল আলোচিত ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভুট্টো। কিন্ত ওই আত্মসমপর্ণ প্রক্রিয়ায় ছিলেননা তিনি।

টেকনাফের ইয়াবা পাড়া খ্যাত নাজিরপাড়ার এজাহার মিয়ার পুত্র ওই আলোচিত ইয়াবা কারবারি নূরুল হক ভুট্টো। সারাদেশে ইয়াবা পাচার করে কোটি কোটি টাকার মালিক হয়েছে ভুট্টো ও তার পরিবার। ইয়াবা পাচারের জন্য ভুট্টো বাহিনীর সদস্যরা টেকনাফ থেকে সারা দেশে ছড়িয়ে রযেছে বলে জানা গেছে ।

শুধু ইয়াবা কারবার নয়, এলাকায় জমি দখল, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ নানা অপরাধের সাথে জড়িত ছিলো ভুট্টো ও তার পরিবারের সদস্যরা। ব্যাপক চাপের মুখে আত্মসমপর্ণ করতে রাজি হয় নুরুল হক ভুট্টো। কিন্তু তা হয়নি।

গত বছর হওয়া ১০২ জনের সাথেও তিনি আত্মসমর্পন করতে পারেননি। তবে পরে আত্মসম্পর্ণ করতে দৌড়ঝাঁপ চালান। এর মধ্যে চাউর হয় ভুট্টো সেফহোমে চলে গেছে। কথা ছিলো ৩ ফেব্রুয়ারির আত্মসমপর্ণ প্রক্রিয়ায় থাকছে ভুট্টোও।

কিন্তু সেখানে তাকে না দেখে নানা জল্পনা-কল্পনা শুরু হয়। এই জল্পনা-কল্পনার ডালপালা না ছড়াতেই ভুট্টোকে গ্রেফতার দেখায় পুলিশ।

উল্লেখ্য যে, ২০১৬ সালে সংবাদ সংগ্রহ করতে গেলে কক্সবাজারের একদল সাংবাদিকের উপর নৃশংস হামলা করেছিলো ভুট্টোর বাহিনী। এ ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা হয়। অন্যদিকে ইয়াবার এক মামলায় ভুট্টোর পরিবারের সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছিলো আদালত। এ রকম নানা ঘটনায় দেশজুড়ে বেশ আলোচনায় চলে আসে ভুট্টো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আত্মসমর্পণ, ইয়াবা, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন