টেকনাফে এক স্কুল ছাত্রীকে অপহরণের পর উদ্ধার: থানায় মামলা

অপহরণ

টকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে অপহরণের প্রায় এক ঘন্টা পর এক ছাত্রীকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করেছে। গতকাল বৃহস্পতিবার সকাল আটটায় উপজেলার সদর ইউনিয়নের মহেষখালীপাড়া আল মনছুর হ্যাচারি সংলগ্ন এলাকার সৈকত থেকে তাকে উদ্ধার করা হয়।

পুলিশ ও পরিবার সূত্র জানায়, ওই ছাত্রীকে স্কুলে আসা-যাওয়া করার সময় টেকনাফ পৌরসভার কুলালপাড়ার নুরুল আমিনের ছেলে মো. আরফাত নামের এক যুবক নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল। ওইদিন সকাল সাতটার দিকে টেকনাফ সদর ইউনিয়নের শীলবনিয়াপাড়ার বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে পৌরসভার ডেইলপাড়ার রাস্তার মাথা নামক এলাকায় একটি প্রাইভেট কারে করে আরফাত তার লোকজনকে নিয়ে তাদের গতিরোধ করে। এ সময় মেয়েটির সঙ্গে থাকা আব্দুল গফফারকে (৬৫) বেদম প্রহার করে ছাত্রীটিকে টেনে-হেছড়ে গাড়িতে তুলে নিয়ে যান।

পরে আব্দুল গফফার বিষয়টি পরিবারকে জানালে স্থানীয় পুলিশ ও বিজিবিকে অবহিত করে ছাত্রীর পরিবার। অপহরণ করে নিয়ে যাবার সময় মহেষখালীয়াপাড়া সৈকত এলাকার বালুর চরে গিয়ে গাড়িটি আটকে যায়। গাড়ির ভিতর থেকে একটি মেয়ের চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে অপহরণকারীরা পালিয়ে যায়। পর সৈকত এলাকা থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার করা হয়। সে টেকনাফ বর্ডার গার্ড পাবলিক স্কুলের ৮ম শ্রেণির ছাত্রী।

খবর পেয়ে বিজিবি ও ছাত্রী পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। ছাত্রীর বাবা বাদি হয়ে পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

ছাত্রী বাবা বলেন, বিজিবির উপজেলার বিভিন্ন তল্লাশি চৌকিতে স্কুল ছাত্রী অপহরণের খবর দেয়া হয়। অপহরণকারীরা এলাকা থেকে কক্সবাজারের দিকে যেতে ব্যর্থ হলে পরে মেয়েকে স্থানীয় লোকজনের মাধ্যমে উদ্ধার করতে সক্ষম হয়েছি।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল মজিদ বলেন, স্কুলছাত্রী অপহরণের অভিযোগে মামলা রুজু করা হয়েছে। অভিযুক্ত আসামিদের ধরতে অভিযান চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন