নাইক্ষ্যংছড়িতে জন্ম নিবন্ধনে ঘুষ দাবি : জেলা প্রশাসকের নিকট অভিযোগ

fec-image

অনিয়ম

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার ১নং সদর ইউনিয়ন পরিষদের সচিব এর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ উঠেছে। সরকারি সেবা জন্ম নিবন্ধন সনদ পেতে অর্থ দাবি করায় জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেছেন সদর ইউনিয়নের চাকঢালা বাজারপাড়া এলাকার বাসিন্দা আলী হোসেন।

আলী হোসেনে অভিযোগে জানা গেছে, চাকঢালা বাজারপাড়ার বাসিন্দা ও উপজেলা সহকারী আনসার ভিডিপি কমান্ডার আলী হোসেন গত ২৯ মার্চ নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্র থেকে পাচঁটি জন্ম নিবন্ধন সনদ উত্তোলন করেন। ওই পাচঁটি সনদে চেয়ারম্যান ফরিদুল আলম স্বাক্ষর প্রদান করলেও ইউপি সচিব বোধি সত্ত্ব বড়–য়া প্রতিটি জন্ম নিবন্ধন থেকে ২শত টাকা হারে মোট ১হাজার টাকা ঘুষ দাবি করে। কিন্তু তিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে, ইউপি সচিব জন্ম নিবন্ধনে স্বাক্ষর করবেন না বলে জানান। ইউপি সচিবের এ দাম্ভিকতার পর বিষয়টি চেয়ারম্যান, সংশ্লিষ্ট ওয়ার্ডের নারী সদস্যকে অবহিত করলেও কোন সুরাহা পায়নি স্থানীয় ওই নাগরিক।

আলী হোসেন এ প্রতিবেদককে জানান, পানিতে ভিজে যাওয়া পরিবারের পাচঁটি জন্ম সনদ উত্তোলন করতে গেলে ইউপি সচিব তার কাছ থেকে ১ হাজার টাকা দাবি করে। এ বিষয়ে কোন সুরাহা না পাওয়ায় জেলা প্রশাসক, ইউএনও’সহ বিভিন্ন দপ্তরে তিনি লিখিত অভিযোগ করেছেন বলে জানান।

ঘটনার বিষয়ে জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি সদর ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলম বলেন- জন্ম নিবন্ধন পাওয়া প্রতিটি নাগরিকের অধিকার। ইউপি সচিব এসব জন্ম নিবন্ধনে স্বাক্ষর করেনি বলে একটি অভিযোগের অনুলিপি কপি তিনি পেয়েছেন বলে স্বীকার করেন।

অপরদিকে অভিযোগের বিষয়ে ইউপি সচিব বোধি সত্ত্ব বড়–য়ার সাথে যোগাযোগ করা হলে- অর্থ দাবির বিষয়টি তিনি অস্বীকার করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন