টেকনাফে বিজিবি’র অভিযানে ১.০১৪ কেজি আইস ও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার 

fec-image

টেকনাফে বিজিবি’র অভিযানে ১.০১৪ কেজি আইস ও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি ) সদস্যরা। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৩৭ লাখ টাকা। শনিবার (১৯ মার্চ) ভোররাতে উপজেলার হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম ১২ হতে আনুমানিক ৭০০ মিটার দক্ষিণে খুরের দ্বীপ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

টেকনাফ বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে খবর আসে যে, ( ১৯ মার্চ) শনিবার ভোররাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি ) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম -১২ হতে আনুমানিক ৭০০ মিটার দক্ষিণে খুরের দ্বীপ এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন তথ্যের ভিত্তিতে হ্নীলা বিওপি’র একটি বিশেষ টহলদল তাৎক্ষনিকভাবে উক্ত এলাকায় গিয়ে কেওড়া জঙ্গলে গোপনে অবস্থান গ্রহণ করে। টহলদল আনুমানিক ভোররাত সাড়ে ৩ টার সময় দু’জন ব্যক্তিকে মিয়ানমার হতে একটি কাঠের নৌকাযোগে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

চোরাকারবারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে মিয়ানমারের দিকে চলে যেতে থাকলে বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে তাদেরকে থামানোর চেষ্টা করে । বিজিবি’র গুলিতে চোরাকারবারীগণ ভীতসন্ত্রস্ত হয়ে নৌকা হতে ঝাঁপ দিয়ে রাতের অন্ধকারে ডুব সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ওই স্থানে পৌঁছে পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি জব্দ করে। আটককৃত নৌকাটিতে তল্লাশী করে নৌকার ভিতর হতে ১.০১৪ কেজি ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয় ।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, চোরাকারবারীদেরকে আটকের জন্য উক্ত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ভোর ৫টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা উর্দ্ধতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন