টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার 

fec-image
কক্সবাজারের টেকনাফের ঝিমংখালী এলাকায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
মঙ্গলবার (২৯ আগস্ট) গোপন তথ্যের ভিত্তিতে,টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ জীম্বংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৬ হতে আনুমানিক ৮০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে শুকুরের ঘের এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে ঝিম্বংখালী বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত এলাকায় গমন করে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।
কিছুক্ষণ পর পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল একজন ব্যক্তিকে একটি প্লাস্টিকের জারিকেন নিয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ১৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শুকুরের ঘেরের দিকে আসতে দেখে। তার গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাকে চ্যালেঞ্জ করে দ্রুত অগ্রসর হয়। উক্ত ব্যক্তি দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তার হাতে থাকা প্লাস্টিকের জারিকেন ফেলে দিয়ে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।
টহলদল উক্ত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে উক্ত চোরাকারবারীর ফেলে যাওয়া ১টি প্লাস্টিকের জারিকেন উদ্ধার করে। উদ্ধারকৃত জারিকেনের ভিতর থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়।
চোরাকাবারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, উদ্ধার, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন