টেকনাফে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ

fec-image

কক্সাবাজারের টেকনাফে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এসময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ ২-বিজিবির অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান প্রবেশের গোপন সংবাদে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অভিযান পরিচালনা করে। অভিযানে টেকনাফ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ হতে আনুমানিক ১ কি. মি. উত্তর দিকে আলুগোলা স্লুইচ গেইট নামক এলাকায় বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলে অবস্থান করে বিজিবি টহলদল। এসময় রাত আটটার দিকে টহলদল ৪ জন ব্যক্তিকে কয়েকটি প্লাস্টিকের বস্তা মাথায় নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্য রেখা অতিক্রম করে বাংলাদেশের সীমানায় আলুগোলা স্লুইচ গেইটের দিকে আসতে থাকে। ওই ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা মাথায় থাকা বস্তাগুলো ফেলে দৌঁড়ে নাফ নদীর পার্শ্বে ঘন কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। পরে টহলদল ওই স্থানে পৌঁছে চোরাকারবারীদের ফেলে যাওয়া ২টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে।উদ্ধারকৃত বস্তার ভেতর থেকে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

টেকনাফ ২-বিজিবির অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, চোরাকারবারিদের সনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা জব্দ, টেকনাফ, মাদকদ্রব্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন