টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ কিশোর আটক

fec-image

টেকনাফে দেড় কোটি টাকার ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় একটি অটোরিক্সাসহ মো. রবিউল ইসলাম ( ১৫ ) নামে এক কিশোরকে আটক করা হয়েছে। সে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কোনাপাড়া গ্রামের মো. কামাল হোসেনের ছেলে।

২০ মার্চ (রবিবার) টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) অভিযান চালিয়ে ইয়াবাসহ ওই কিশোরকে আটক করে।

টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদে জানা যায়, হোয়াইক্যং বিওপি’র বিআরএম -১৮ হতে আনুমানিক ৮০০ গজ দক্ষিণে কোনাপাড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে এদেশে পাচারের তথ্যের ভিত্তিতে একটি বিশেষ টহলদল হোয়াইক্যং চেকপোস্টের নিকটবর্তী তেলের পাম্পে অবস্থান করে। এসময় দুপুর দেড়টার দিকে সন্দেহভাজন একটি অটোরিক্সা আটক করা হয়। পরে অটোরিক্সাটি তল্লাশী করে একটি বস্তায় ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার মুল্য ১ কোটি ৫০ লক্ষ টাকা। পরে মাদক বহনের দায়ে অটোরিক্সাটি জব্দ ও মো. রবিউল ইসলাম ( ১৫ ) কে আটক করা হয়। তার স্বীকারোক্তিতে মাদক পাচারের সাথে আরো দুইজন মাদক ব্যবসায়ী জড়িত রয়েছে বলে জানায়। তারা হচ্ছে কোনাপাড়ার মো. বাইলার পুত্র মো. বাপ্পি ( ২০ ) ও মো. মঞ্জুর মিয়া ( ৩০ )। তাদের কে পলাতক আসামি করে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও অটোরিক্সাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো জানান, টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ এবং সীমান্ত অপরাধ দমনে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন