টেকনাফে ৮০ হাজার পিস ইয়াবাসহ নারী আটক, স্বামী পলাতক

fec-image

কক্সবাজার টেকনাফের শাহপরীরদ্বীপ এলাকায় অভিযান পরিচালনা করে ৮০ হাজার পিস ইয়াবাসহ এক মহিলা মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। আকটকৃত নারী টেকনাফ সাবরাং ইউনিয়নের ৯নং ওয়ার্ড শাহপরীর দ্বীপ ক্যাম্প পাড়ার ফরিদ আহমদের মেয়ে ও আবু তাহের প্রকাশ তাকেরের স্ত্রী অপি আক্তার প্রকাশ হেপি আক্তার (২৮)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করে জানান, শনিবার (৪ নভেম্বর) রাতে র‌্যাব-১৫, কক্সবাজারের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নেন ৯নং ওয়ার্ডের শাহপরীর দ্বীপ ক্যাম্পপাড়া এলাকায় জনৈক আবু তাহেরের ৩ কক্ষ বিশিষ্ট বেড়ার ত্রিপল/পলিথিনের ছাউনীযুক্ত ঘরের ভিতর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ক্যাম্পের চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে।

তখন র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে এক মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মহিলার দেহ ও তার বসতঘর তল্লাশি করে ধৃত মহিলার বসতঘরের খাটের নিচে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থা থেকে সর্বমোট ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও ধৃত মহিলার সাথে থাকা অপর সহযোগী সম্পর্কে তার স্বামী বলে জানায় এবং সে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আটককৃত মহিলা ও তার পলাতক স্বামীসহ উভয়ই দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা এবং পাচারের সাথে জড়িত। তারা বিভিন্ন কৌশলে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধ পথে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে থাকে। তৎপরবর্তীতে বিভিন্ন জায়গায় বিশেষ কায়দায় মজুদ করে খুবই চতুরতার সাথে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে স্থানীয় এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করে আসছিল বলে জানায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত মহিলা ও পলাতক মাদক কারবারির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, টেকনাফ, নারী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন