টেকনাফে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফ সীমান্তে অভিযান চালিয়ে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ, (বিজিবিএমএস) এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার (২৭ নভেম্বর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীন নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ সংলগ্ন আলুগোলা এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর টহলদল ৩ জন ব্যক্তিকে লুঙ্গি দিয়ে মোড়ানো ৩টি থলে কাঁধে নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ১.২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বেড়ীবাঁধ অতিক্রম করে আলুগোলা এলাকার দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় চ্যালেঞ্জ করলে দৌড়ে পালানোর সময় তাদের কাঁধে থাকা ৩টি থলে মাটিতে পড়ে যায় এবং চোরাকারবারিরা পার্শ্ববর্তী গ্রামের ভিতরে পালিয়ে যায়।

পরে চোরাকারবারিদের ফেলে যাওয়া লুঙ্গি দিয়ে মোড়ানো থলে থেকে ৩টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। এসময় ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারিদের সনাক্ত করার জন্য এ ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন