টেস্টের তলানিতে থেকেও কোটি টাকার বেশি পাবে বাংলাদেশ

fec-image

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম চক্রের মতো এই চক্রেও তলানিতে থেকে শেষ করেছে বাংলাদেশ। ২০২১-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে বাংলাদেশ পাবে ১ কোটি টাকারও বেশি।

শুক্রবার (২৬ মে) ২০২১-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের জন্য ৩৮ লাখ মার্কিন ডলারের পুরস্কার ঘোষণা করেছে আইসিসি। বাংলাদেশি মুদ্রায় তা ৪০ কোটি ৭৩ লাখ টাকা। এই চক্র থেকে বাংলাদেশ পাবে ১ কোটি ৭ লাখ টাকা। এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ পয়েন্ট তালিকার ৯ নম্বরে থেকে শেষ ১২ ম্যাচ খেলে জিতেছে ১ ম্যাচ, হেরেছে ১০ ম্যাচ ও ড্র করেছে ১ ম্যাচে। একমাত্র জয় এসেছে ২০২২ সালে মাউন্ট মঙ্গানুইতে নিউজিল্যান্ডের বিপক্ষে। গতবারের মতো এই চক্রেও ৯ দল অংশ নিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপে।

বাংলাদেশের মতো নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ—এই তিন দলও পাচ্ছে ১ কোটি ৭ লাখ টাকা করে। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় ৬, ৭ ও ৮ নম্বরে থেকে শেষ করেছে নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ। কিউইরা ছিল ২০১৯-২১ টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২১-২৩ চক্রে শ্রীলঙ্কা পাবে ২ কোটি ১৪ লাখ টাকা। পয়েন্ট তালিকার ৫ নম্বরে থেকে এই চক্র শেষ করেছে লঙ্কানরা। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড পাবে যথাক্রমে ৪ কোটি ৮২ লাখ ও ৩ কোটি ৭৫ লাখ টাকা। পয়েন্ট তালিকার ৩ ও ৪ নম্বরে থেকে শেষ করেছে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়নরা পাবে ১৭ কোটি ১৫ লাখ টাকা। আর রানার্সআপ দল পাবে ৮ কোটি ৫৮ লাখ টাকা। ৭ জুন লন্ডনের ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ চক্রের পুরস্কার বণ্টন (বাংলাদেশি টাকা):
চ্যাম্পিয়ন: ১৭ কোটি ১৫ লাখ
রানার্সআপ: ৮ কোটি ৫৮ লাখ
দক্ষিণ আফ্রিকা: ৪ কোটি ৮৩ লাখ
ইংল্যান্ড: ৩ কোটি ৭৫ লাখ
শ্রীলঙ্কা: ২ কোটি ১৪ লাখ
নিউজিল্যান্ড: ১ কোটি ৭ লাখ
পাকিস্তান: ১ কোটি ৭ লাখ
ওয়েস্ট ইন্ডিজ: ১ কোটি ৭ লাখ
বাংলাদেশ: ১ কোটি ৭ লাখ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন