‘তরুণ প্রজন্মকে মাদক থেকে রক্ষায় অ্যাডভেঞ্চার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে’

fec-image

‘হাইকিং ইন খাগড়াছড়ি-২০২২’ উদ্বোধন অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, ‌‘আজকাল ছেলে-মেয়েরা স্মার্টফোন নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে। মাদকের হাত থেকে তরুণ প্রজন্মদের রক্ষা করার জন্য অ্যাডভেঞ্চার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে সারাদেশ থেকে বাছাইকৃত অ্যাডভেঞ্চারপ্রেমীদের নিয়ে খাগড়াছড়িতে শুরু হয়েছে ২ দিনব্যাপী ‘হাইকিং ইন খাগড়াছড়ি-২০২২’ ।

খাগড়াছড়ির বানৌক রিসোর্টে ‘হাইকিং ইন খাগড়াছড়ি-২০২২’ এর উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের নির্বাহী সদস্য সুবিনয় ভট্টাচার্য, আমরা দেশের তরুণ সমাজকে অ্যাডভেঞ্চার কার্যক্রমও অ্যাডভেঞ্চার ক্রীড়া অনুশীলনের মাধ্যমে তাদের সুশৃঙ্খল জীবন-যাপন, ব্যক্তিত্বের উন্নয়ন ও নৈতিক চরিত্র গঠনে কাজ করে যাচ্ছে। অ্যাডভেঞ্চার পর্যটন বিকাশ ও প্রকৃতি নির্ভর ইকো ট্যুরিজম বাস্তবায়ন ফাউন্ডেশনের অন্যতম লক্ষ। এ উদ্দেশ্যে আমরা যুব সমাজকে নিয়ে নানা আয়োজন করে থাকি। হাইকিং ইন খাগড়াছড়ি তেমনি একজন একটি আয়োজন।

দুইদিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠানে বাছাইকৃত ৩০ জন তরুণ-তরুণী অংশ নিচ্ছে। অংশগ্রহণকারীরা জেলার বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন, হাইকিং, পর্যটনখাতের বিকাশে ভূমিকা নিয়ে সম্মুখ ধারণা অর্জন করবে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও খাগড়াছড়ি পৌরসভার সহযোগিতায় আয়োজিত ইভেন্টটি আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এ সময় বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য সুবিনয় ভট্টাচার্য, সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, ইভেন্ট কোর্ডিনেটর সাংবাদিক অপু দত্তসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন