গুইমারা রিজিয়নের ‘সেরা সাংবাদিক’ সম্মাননার পাঁচজনের তিনজনই পার্বত্যনিউজের প্রতিনিধি

pbtn

মুজিবুর রহমান ভুইয়া/মোবারক হোসেন :
গুইমারা রিজিয়ন ‘সেরা সাংবাদিক’ সম্মাননা পেল খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের আওতাধীন চার উপজেলার পাঁচ সাংবাদিক। ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন প্রথমবারের মতো রিজিয়নের আওতাধীন চার উপজেলায় (মাটিরাঙ্গা, মানিকছড়ি, রামগড় ও লক্ষীছড়ি) কর্মরত সাংবাদিকদের মধ্যে এ সম্মাননা প্রদান করে। এ সম্মাননা প্রাপ্ত পাঁচ সাংবাদিকদের মধ্যে তিন জনই পার্বত্যনিউজের প্রতিনিধি।

শনিবার বিকালে গুইমারা রিজিয়ন সদর দপ্তরের চিত্তবিনোদন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিদিন‘র সম্পাদক নঈম নিজাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচিত সেরা পাঁচ সাংবাদিকের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন।

গুইমারা রিজিয়ন ‘সেরা সাংবাদিক’ সম্মাননা প্রাপ্তরা হলো, পার্বত্যনিউজ‘র সিনিয়র স্টাফ রিপোর্টার ও দৈনিক ইনকিলাব‘র মাটিরাঙ্গা উপজেলা সংবাদদাতা মুজিবুর রহমান ভুইয়া, পার্বত্যনিউজ‘র স্টাফ রিপোর্টার ও নয়াদিগন্ত‘র লক্ষীছড়ি উপজেলা প্রতিনিধি মো: মোবারক হোসেন, পার্বত্যনিউজ‘র মানিকছড়ি উপজেলা প্রতিনিধি মো: ইমরান হোসেন, দৈনিক ভোরের কাগজ‘র মাটিরাঙ্গা উপজেলা সংবাদদাতা অন্তর মাহমুদ  ও দৈনিক সুপ্রভাত বাংলাদেশ‘র মিল্টন চাকমা। মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সভাপতি এম এম জাহাঙ্গীর আলমকে সাংবাদিকদের সফল সংগঠক হিসেবে ‘বিশেষ’ সম্মাননা প্রদান করা হয়।

গুইমারা রিজিয়ন ‘সেরা সাংবাদিক’ সম্মাননা প্রাপ্তদের সামাজিক দায়বদ্ধতা বেড়ে গেছে উল্লেখ করে বাংলাদেশ প্রতিদিন‘র সম্পাদক নঈম নিজাম বলেন, গুইমারা রিজিয়ন সাংবাদিকদের সম্মাননা দিয়ে তাদের কাজের প্রতি যে সম্মান দেখিয়েছে, তা রক্ষা করা সাংবাদিকদের দায়িত্ব। তিনি সম্মাননা প্রাপ্ত সাংবাদিকদের পেশাগত কাজে আরো অধিকতর মনোযোগী ও আন্তরিক হওয়ার পরামর্শ দিয়ে বলেন, নতুনদের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। তিনি সাংবাদিকদের প্রশিক্ষণসহ সম্মাননা প্রদানের জন্য গুইমারা রিজিয়ন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, গুইমারা রিজিয়ন ‘সেরা সাংবাদিক’ সম্মাননা এ অঞ্চলের সাংবাদিকদের কাছে ইতিহাস হয়ে থাকবে।

এ সময় ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি, লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল আব্দুল বাতেন খান পিএসসি, সিন্দুকছড়ি জোন কমান্ডার লে: কর্নেল রাব্বী আহসান, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ রিয়াজুল কবীর পিএসসি ও গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস সাকিবসহ পদস্থ সেনা অফিসারগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গুইমারা রিজিয়নের আওতাধীন চার উপজেলায় (মাটিরাঙ্গা, মানিকছড়ি, রামগড় ও লক্ষীছড়ি) কর্মরত সাংবাদিকদের গত ছয় মাসের (জানুয়ারী-জুন) সেরা রিপোর্টের ভিত্তিতে তিন সদস্যের জুরি বোর্ড সেরা লেখার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ‘সেরা সাংবাদিক’ হিসেবে চূড়ান্ত বাছাই করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন