তেঁতুলিয়া থেকে বাই-সাইকেল যোগে ৬ যুবক টেকনাফে

 teknaf pic 21-10-13
মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:
“রাইড এক্রস দ্যা ডেল্টা” শ্লোগানে ১০ দিনে তেঁতুলিয়া থেকে টেকনাফ পৌঁছলেন ৬ সদস্যের সাইক্লিং টিম। পরিবেশ সম্পর্কে দেশবাসীকে সচেতন করতে ১২ অক্টোবর সন্ধ্যা ৬ টায় তেঁতুলিয়ার বাংলাবান্ধার জিরো পয়েন্ট হতে ৮ সদস্যের উদ্যোমী যুবক বাই সাইকেল নিয়ে যাত্রা শুরু করেন। প্রথম দিনেই টিমের দুই সদস্য বাপ্পী ও আবু বক্কর ব্যক্তি অসুবিধার কারনে এ দল থেকে ছিটকে পড়লেও তানভির আহমেদ, আরিফ হোসেন, মোস্তফা নোমান দীপ, ফয়সাল আহমদ আদিল, আশরাফুল আলম ও হাবিবুর রহমান মিলন দমেনি এ যাত্রায়। পথে পথে  সবুজে বাঁচুন, গাছ লাগান, পানির অপচয় বন্ধ করুন, গো গ্রীন, জ্বালানী সাশ্রয়সহ ইত্যাদি শ্লোগান সম্বলিত স্টিকার দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ হোটেল মোটেল ও জন গুরুত্বপূর্ণ স্থানে লাগিয়ে অবশেষে ২১ অক্টোবর সোমবার সোয়া ৪ টায় টেকনাফ জিরো পয়েন্টের শাপলা চত্বরে পৌঁছেন।

এসময় কালের কন্ঠ পত্রিকার টেকনাফ প্রতিনিধি জাবেদ ইকবাল চৌধুরী’র নেতৃত্বে সাংবাদিক নেতৃবৃন্দরা ফুল দিয়ে এটিমকে বরন করে নেন। এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হাফেজ মুহাম্মদ কাশেম (দৈনিক দিনকাল/পূর্বকোণ/দেশবিদেশ), নুরুল করিম রাসেল (যুগান্তর), মোঃ আশেক উল্লাহ ফারুকী (দৈনিক কর্ণফুলী), মু.তাহের নঈম (আমার দেশ), নুর হাকিম আনোয়ার (বাঁকখালী),আমান উল্লাহ আমান (সাগরদেশ), গিয়াস উদ্দিন ভূলূ ( (আজকের কক্সবাজার), কাইছার পারভেজ চৌধুরী( আমাদের কক্সবাজার), নুরুল আলম ( রুপসী গ্রাম) প্রমূখ। সাইক্লিং টিমের সদস্য তানভির আহমেদ জানান, আমরা শুধু সাইকেল যোগে তেঁতুলিয়া থেকে টেকনাফ আসিনি। আমরা পথে পথে পরিবেশ বিধ্বংসী কর্মকান্ড রোধ, পরিবেশ সম্মত সাইকেলের ব্যবহার ও ক্ষেত্র বিশেষে পলিথিন কুড়িয়ে তা পরিবেশ সম্মত উপায়ে পুড়িয়ে ফেলে সংশ্লিষ্টদের সচেতন করে সচেষ্ট থেকেছি।

অপর সদস্য আরিফ হোসেন জানান, ঈদের দিনে আমরা ফরিদপুরে শিশুদের মধ্যে চকলেট বিতরন করে ঈদ আনন্দ উপভোগ করেছি। হাবিবুর রহমান মিলন জানান, আমারদের এই সফর তখনই স্বার্থক হবে যখন দেশের মানুষ পরিবেশ রক্ষায় সামান্যতমও উদ্যোগী হবেন। তিনি এই সাইক্লিং ইভেন্টে সহযোগীতার জন্য এসিআই মটর লিমিটেড, পোল স্টার এডভেঞ্চার এন্ড সাইক্লিং ক্লাব ও মিডিয়া পার্টনার কালের কন্ঠ ও ঢাকা এফএম ৯০.৪ এর প্রতি কৃতজ্ঞতা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, মাদক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন