তৈসাকলকে ত্রিপুরাদের বৈসু উদযাপন

fec-image

তৈসাকলক এলাকাসীদের উদ্যোগে বৈসু উপলক্ষে বিভিন্ন ঐতিহ্যবাহী প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) সকালে দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের কাশিরাম কার্বারী পাড়ায়(তৈসাকলক ) এ উপলক্ষে ত্রিপুরাদের ঐতিহ্যবাহী সুকুই খেলা,গুরুজনদের পা গোসল করানো ও পা ধুঁয়ে প্রণাম করেন অত্র এলাকার তরুণ তরুণীসহ নানান বয়সীরা।

পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় মেরুং বাজার চৌধুরী গোপাল কৃষ্ণ ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা এবং স্বাগত বক্তব্য রাখেন রিকুনা ত্রিপুরা।

এ উপলক্ষে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক জয় ত্রিপুরা’র সঞ্চালনায় অতিথি বক্তারা বলেন, শিক্ষা অমূল্য সম্পদ। একটি জাতির বিকাশ ও উন্নয়নের জন্য শিক্ষার ভূমিকা অপরিহার্য। শিক্ষা জাতির মেরুদণ্ড ও উন্নতির পূর্বশর্ত। মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গের মধ্যে মেরুদণ্ডের অপরিহার্যতা অপরিসীম। মেরুদণ্ড ছাড়া মানুষ যেমন চলাচল করতে পারে না,তেমনি শিক্ষা ছাড়া একটি জাতি উন্নতির চরম শিখরে আরোহণ করতে পারে না বলে মন্তব্য করেন বক্তারা।

এ সময় বক্তব্য রাখেন এশিয়ান ইন্ডজেনাস পিপলস প্যাক্ট-থাইল্যান্ড আরসিবি প্রোগ্রামের কো-অর্ডিনেটর চারু বিকাশ ত্রিপুরা, মেরুং ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদা বেগম (লাকি),পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটি’র সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠু, খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের শিশু অর্থোপেডিক ও ট্রমা সার্জন ডা. নয়ন ময় ত্রিপুরা,শান্তি রঞ্জন দেওয়ান, মেরুং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ঘনশ্যাম ত্রিপুরা, ডা: দীপা ত্রিপুরা, উন্নয়ন কর্মী ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম’র সাবেক সাধারণ সম্পাদক অপুল ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সভাপতি নবলেশ্বর দেওয়ান(ত্রিপুরা)সহ আরও অনেকে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদযাপন, তৈসাকলক, ত্রিপুরা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন