থানচিতে বিজ্ঞানী মংসানু পাড়ার নামকরণ ও প্রথম নারী কারবারী নিযুক্ত

fec-image

বান্দরবানে থানচিতে বিজ্ঞানী মংসানু এর পাড়া নামকরণ ও প্রথম নারী কারবারী নিযুক্ত করা হয়েছে। থানচি সদর ইউনিয়ন পরিষদ ও কলেজ এলাকায় প্রত্যন্ত অঞ্চল থেকে লেখা-পড়ার জন্য চলে এসে বসতী স্থাপন করে বসবাস করে আসছিলেন। গত কয়েক বছর মধ্যে বর্তমানে প্রায় শতাধিক ঘরবাড়ি নির্মিত হয়েছে সেখানে।

৩৬২ নং থানচি মৌজা হেডম্যান হ্লাফসু ও ৩৬০ নং কোয়াইক্ষ্যং মৌজা হেডম্যান মাংসার ম্রো সম্মন্বয়ে বুধবার (২২ জুলাই ) সকাল সাড়ে ১১ টা থানচি সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক বৈঠকে ইউনিয়ন পরিষদ ও কলেজ এলাকায় বসবাসরত পরিবারের সদস্যদের উপস্থিতিতে বান্দরবানের কৃতি সন্তান বিজ্ঞানী মংসানু মারমা নামে পাড়াটি নামকরণ করা হয়।

রেমাক্রী ইউনিয়নের সাবেক মহিলা সদস্যা মানিংউ মারমাকে পাড়ার প্রধান কারবারী হিসেবে নিযুক্ত করেন। ওই বৈঠকে এসব সর্ব সম্মতিক্রমে গৃহীত হয় ।

বৈঠকের থানচি উপজেলা সাবেক চেয়ারম্যান ও ৩৬২নং থানচি মৌজা হেডম্যান হ্লাফসু , সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ৩৬০নং কোয়াইক্ষ্যং মৌজা হেডম্যান মাংসার ম্রো,থানচি প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা, রেমাক্রী ইউনিয়নের সাবেক মেম্বার মংচিংসা মারমা, টুকটং পাড়া কারবারী মাংসার ম্রোসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি, ম্রো
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন