দাবি বাস্তবায়নের ১৩তম দিনেও কাপ্তাইয়ে স্বাস্থ্য সহকারীরা হাম-রুবেলা প্রশিক্ষণে যায়নি

fec-image

কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদের নির্দেশ মোতাবেক ১৩তম দিনেও হাম রুবেলা ক্যাম্পেইন প্রশিক্ষণ থেকে বিরত রইল স্বাস্থ্যহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শকগন।

স্বাস্থ্য সহকারী বাংলাদেশ হেলথ  এসিস্ট্যান্ট এসোসিয়েশন কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদ, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সমস্বয়ে নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডশন ও টেকনিক্যাল পদ মার্যাদার দাবিতে সারা দেশের ন্যায় কাপ্তাই উপজেলায় গত ২৬ নভেম্বর থেকে মঙ্গলবার (৮ ডিসেম্বর) ১৩তম দিনেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্বাস্থ্যসহকারীরা সকাল ৯টা থেকে দুপুর ২টা পযন্ত কর্মবিরতি পালন করছে।

এদিকে ১৩ম দিনে হাম রুবেলা ক্যাম্পেইন প্রশিক্ষণ থেকে বিরত রয়েছে তারা। কাপ্তাই উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও দূর্গম এলাকায় নিয়মিত ইপিআই শিশু ও মা টিকা না পেয়ে কেন্দ্র হতে নিরাশ হয়ে ফিরে যাচ্ছে। টিকা নিতে আশা ছালমা বেগম বলেন, আমার শিশুকে টিকা দিতে না পারায় হতাশা ভোগ করছি। আদৌ টিকা দিতে পারব কিনা প্রতিনিধিকে হতাশা ব্যাক্ত করেন এছাড়া দূর্গম হরিণছড়া ভাঙ্গমুড়া এলাকার নোহাইচিং মারমা একই কথা ব্যাক্ত করেন।

কাপ্তাই উপজেলা বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন কমিটি সভাপতি অমলেন্দু চাকমা, সম্পাদক সনজিত কুমার তনচংগ্যা ও দাবি বাস্তবায়ন কমিটির আহবায়ক বিজন দেওয়ান উষাথুই মারমা বলেন, আমাদের দাবি বাস্তবায়ন করা না হলে আমরা কর্মস্থলে ফিরে যাবনা। যত দিন কেন্দ্রীয়ভাবে ভালো কোন নির্দেশ না আসবে ততদিন কর্মবিরতি চলবে।

এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য পঃপ কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী বলেন, তাদেরকে চিঠি দেওয়া হয়েছে কর্মস্থলে ফিরে যাওয়ার জন্য না গেলে সরকারি নিয়ম অনুযায়ী চিঠি দিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য বিভাগ, স্বা্স্থ্য সহকারী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন