দীঘিনালায় পোনামাছ অবমুক্তকরণ

fec-image

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় জলাশয়, প্লাবনভূমি, বর্ষায় প্লাবিত ধান ক্ষেত ও সরকারি-বেসরকারি প্রাতিষ্ঠানিক জলাশয়ে পোনামাছ অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় দীঘিনালা উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদের পুকুরের পোনামাছ অবমুক্ত করণ কর্মসূচির উদ্বোধন করেন দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. কাশেম।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও মৎস্য আহ্বায়ক মিস শতরূপা চাকমা, খাগড়াছড়ি জেলা মৎস্য কর্মকর্তা ড. মইন উদ্দিন আহম্মদ, খাগড়াছড়ি হ্যাচারি ম্যানেজার ও পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প সহকারী পরিচালক শরৎ কুমার ত্রিপুরা, উপজেলা মৎস্য কর্মকর্তা অর্বণা চাকমা, দীঘিনালা উপজেলা পরিষদ নারী সদস্য মিজ সীমা দেওয়ান, উপজেলা রির্সোস সেন্টার ইন্সট্রাক্টর মো. মাইন উদ্দিন, উপজেলা আনসার ভিডিপি ককর্মকর্তা শাহ মো. মোফাচ্ছের, দীঘিনালা ও বোয়ালখালী বাজার চৌধুরী জেসমিন চৌধুরী।

এছাড়াও উপজেলার বাবুছাড়া ৭ বিজিবি ব্যাটালিয়ন মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বাবুছাড়া ৭-বিজিবির উপ-অধিনায়ক মেজর মো. ইকবাল আক্তার। পরে বাঘাইহাট ৫৪ বিজিবি ব্যাটালিয়ন এর জলাশয়ে পোনামাছ অবমুক্ত করা হয়।

সুসময় কারবারি পাড়া সমিতির পুকুরে মাছেন পোনা অবমুক্ত করাসহ ১৪টি জলাশয়, প্লাবন ভূমি, বর্ষায় প্লাবিত ধান ক্ষেত ও সরকারি-বেসরকারি
প্রাতিষ্ঠানিক জলাশয়ে মোট ১শ ৭৫ কেজি মাছের পোনা অবমুক্ত ও বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন