খাগড়াছড়িতে মহতী উদ্যোগ

দুর্গম এলাকায় হাজারো মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও শীতবস্ত্র বিতরণ করলেন ডা. নয়ন

fec-image

খাগড়াছড়ির দুর্গম এলাকায় হাজারো মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও শীতবস্ত্র বিতরণ করলেন ডা. নয়ন ময় ত্রিপুরা।

রবিবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে দিনব্যাপী খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা মুবাছড়ি ইউনিয়নয়ের মিলনপুর বনবিহার বেইনঘর প্রাঙ্গণে তার মা-বাবার নামে প্রতিষ্ঠিত “খগেন্দ্র-শান্তি ফাউন্ডেশন” এর উদ্যোগে প্রায় সহস্রাধিক হত-দরিদ্র মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ঔষধ বিতরণ, রক্তের গ্রুপ ও ডায়াবেটিস নির্ণয়, হার্টের রোগ নির্ণয়ে ইসিজি পরীক্ষা এবং শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।

ডা. নয়ন ময় ত্রিপুরা’র সভাপতিত্বে উদ্বোধন করেন তাঁর গর্ভধারিণী মা শান্তি বালা চাকমা এবং উপস্থিত ছিলেন তাঁর সহধর্মিণী সুষ্মিতা ত্রিপুরা।
এদিন বিনামূল্যে চিকিৎসার মধ্যে মেডিসিন ও বক্ষব্যাধি চিকিৎসা, হৃদরোগ, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ রোগ, নাক-কান-গলা রোগ, বাত ব্যথা, হাঁটুর ব্যথা ও অর্থোপেডিক, চক্ষু রোগের সেবা, গাইনী এন্ড অব. (মহিলা) রোগ, দাঁতের রোগ, এলার্জি ও চর্মরোগ, সার্জারি, কিডনি ও মূত্রতন্ত্রের রোগসহ নানান রোগে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

এদিন চিকিৎসাসেবা প্রদান করেন অর্থোপেডিক রোগ বিশেষজ্ঞ ডা. আশিষ তঞ্চচঞ্যা, ডা. সুবীর চাকমা, ডা. অগ্নিভ চাকমা তুর্য, সার্জারি, কিডনী এবং মুত্রতন্ত্রের রোগ বিশেষজ্ঞ ডা. দিগন্ত চাকমা, শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রাজেন্দ্র ত্রিপুরা, ডা. রিপল বাপ্পি চাকমা, বক্ষ ব্যাধি ও হৃদরোগ বিশেষজ্ঞ, ডা. উশেমং মারমা, চর্ম রোগ বিশেষজ্ঞ ডা. দীপা ত্রিপুরা শুক্লা, দন্ত রোগ প্রযুক্তিবিদ সানু মারমা, স্নায়ু রোগ (নিউরো মেডিসিন) বিশেষজ্ঞ, ডা. মো. রুবেল, চক্ষু রোগ বিশেষজ্ঞ ডা. রোমেল চাকমা, মেডিসিন ও ডায়াবেটিস রোগ বিশেষজ্ঞ ডা. শিমুল কর, ডা. রাকিব উদ্দীন, ডা. শহীদুজ্জামান, ডা. নুনুমং মারমা, ডা. সজীব চাকমা, ডা. ক্যাচিংহ্লা মারমা প্রমুখ।

ডাক্তার নয়ন ময় ত্রিপুরা জানান, ‘খগেন্দ্র-শান্তি ফাউন্ডেশন –এর উদ্যোগে মেডিকেল কলেজসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়া হচ্ছে।  ভবিষ্যতে উদ্যোগের পরিসর আরো বাড়ানো হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চিকিৎসাসেবা, দুর্গম, মানুষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন