দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে রাঙামাটিতে মোবাইল কোর্টের অভিযান

fec-image

করোনা ভাইরাসের গুজবে রাঙামাটির বাজারগুলোতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে রাঙামাটি জেলা প্রশাসনের মোবাইল কোর্ট এইবার জেলা শহরের বাজারগুলোতে অভিযান পারিচালনা করছে দিনব্যাপী। শুক্রবারসহ গত দু’দিনব্যাপী বাজার পর্যবেক্ষণ এবং বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনদের বিরুদ্ধে নজরধারি বাড়িয়েছে প্রশাসন।

নির্ধাতির মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখার কারণে এদিকে শুক্রবার সকালে শহরের কিছু অসাধু ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে শহরের বনরূপা বাজারের ব্যবসায়ী খাজা গরীবের নেওয়াজ পোল্ট্রি ফার্মকে দুই হাজার টাকা, বিসমিল্লাহ সেল সেন্টারকে চার হাজার টাকা এবং নুরুল ইসলাম পোল্ট্রি ফার্মকে দুই হাজার টাকা এবং সুটকি দোকানদার মো. বেলালকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখায় এসব ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে বলে মোবাইল কোর্ট পরিচালনকারীর পক্ষে থেকে জানানো হয়।

অপরদিকে বৃহস্পতিবার বিকেলে রাঙামাটি শহরে প্রবাস ফেরত দু’জন হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় বাড়ির বাইরে ঘোরাফেরা করার কারণে তাদেরকে ১০হাজার টাকা এবং আরেকজনকে ৫হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ বলেন, রাঙামাটি শহরে গত দু’দিনে অভিযান চালিয়ে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম রাখায় অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়েছে এবং প্রায় ৫০হাজার টাকার মতো জরিমানা আদায় করা হয়।

ম্যাজিস্ট্রেট বলেন, গুজবে কান দিবেন না। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য সামগ্রী রয়েছে। যারা এ ধরণের অপকর্মের সাথে জড়িত হবেন তাদের বিরুদ্ধে জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযানে জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন