Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ধর্ষণ চেষ্টাকারীর বিনা বিচারে মুক্তির দাবীতে বিলাইছড়ি বাজার ১ মাস ধরে বন্ধ: জনদূর্ভোগ চরমে

বিলাইছড়ি

রাঙামাটি প্রতিনিধি: :

আয়না চাকমা নামীয় স্থানীয় এক চাকমা তরুণীর ধর্ষণ চেষ্টাকারী পিসিপি নেতা সুনীতিময় চাকমার মুক্তির দাবীতে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার একমাত্র বাজার বন্ধ করায় স্থানীয় জনগণ প্রায় ১ মাস ধরে কেনাবেচা করতে পারছে না। কেনাবেচা করতে না পারায় এখানকার লোকেরা চরম র্দূভোগে। একদিকে স্থায়ী ব্যবসায়ীরাও চরম ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং অন্যদিকে সাধারণ জনগণ কষ্টের বিনিময়ে রাঙামাটির উপজেলার কাপ্তাই বাজার থেকে এদের প্রয়োজনীয় পণ্য ক্রয় করে নিয়ে আসে।

সাধারণ জনগণদের অভিযোগ, পহেলা আগস্ট থেকে বিলাইছড়ির একমাত্র বাজারে কেনাবেচা বন্ধ করে দিয়েছে পার্বত্য জন সংহতি সমিতির ছাত্র সংগঠন পিসিপির নেতাকর্মীরা। তারা বাজারে কোন কিছু ক্রয় বা বিক্রয় করার জন্য গেলে বাঁধাগ্রস্ত হয় এবং তাদের বিভিন্নভাবে প্রাণনাশের হুঁমকি দেওয়া হচ্ছে । যার কারণে তারা কাপ্তাই উপজেলা থেকে কেনাকেটা করে থাকেন।

১২৭ নং কেরনছড়ি মৌজার কার্বারী এসোসিয়েশনের সভাপতি অংচাখই কার্বারীর সাথে কথা বলে জানা গেছে, গত ২৯ মে আয়না চাকমা নামে এক কিশোরীকে ধর্ষণের চেষ্টা করে করে পিসিপি নেতা সুনীতিময় চাকমা (৩০) নামে এক যুবক। পরে মেয়েটি বাদী হয়ে বিলাইছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করে। পরে গত ১৪ জুন মঙ্গলবার সকাল ১১ টার দিকে জেলার বিলাইছড়ি উপজেলার বিলাইছড়ি বাজার থেকে সুনীতিময় চাকমা (৩০) নামে এক যুবককে আটক করে পুলিশ। তারই মুক্তির দাবিতে ১ আগস্ট থেকে এখন পর্যন্ত বিলাইছড়ির বাজারের কেনাবেচা বর্জন আছে।

বিলাইছড়ি ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ দাশের সাথে কথা বললে তিনি জানান, ব্যবসায়ী সমিতির সদস্যসহ আমরা অনেকবার সুনীতিময় চাকমার পরিবার এবং অভিভাবকের সাথে কথা বলেছি কিভাবে বাজারে কেনাবেচা সমস্যার সমাধান করা যায় । কিন্তু কোনো ফল লাভ হয়নি।

বিলাইছড়ি থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মঞ্জুরুল আলম মোল্লা জানিয়েছেন, আমাদের কাছে কোন লোক অভিযোগ করেননি এবং আমরা বাজারের কেনাবেচা বর্জন তুলে নেয়ার জন্য পিসিপির নেতাকর্মীদের সাথে বৈঠক বসেছিলাম এবং তারা বলে এটা আমাদের উপরের মহল থেকে নির্দেশ এবং যতদিন পর্যন্ত সুনীতিময় চাকমার মামলা তুলে না নেয়া হবে ততদিন পর্যন্ত এই বাজারে কেনাবেচা বর্জন থাকে বলে জানান।

এদিকে পার্বত্য বাঙালী গণ পরিষদের সভাপতি এডভোকেট পারভেজ তালুকদার জানান, একজন ধর্ষকের জন্য বাজার বন্ধ করে জনগণকে কষ্ট দেয়া মেনে নেয়া যায় না। সন্তু লারমা নিজে জাতির মুক্তির জন্য আন্দোলনের কথা বলেন, কিন্তু তার জাতির একজন মেয়ের ধর্ষণকারীকে বিনা বিচারে মুক্তির দাবীতে বাজার বন্ধ করায় তার মুখোশ খুলে গেছে।

উল্লেখ্য,রাঙামাটির বিলাইছড়ি উপজেলার এক কিশোরীকে যৌন নির্যাতনের অভিযোগে এজহারভুক্ত চাকমা দুই যুবককে আটক করা হয়েছিল। গত ১৪ জুন মঙ্গলবার সকাল ১১ টার দিকে জেলার বিলাইছড়ি উপজেলার বিলাইছড়ি বাজার থেকে সুনীতিময় চাকমা (৩০) ও নয়নগোতি চাকমা (৩২) নামের এই দুই যুবককে আটক করে পুলিশ ।

পরে মেয়েটি বাদী হয়ে বিলাইছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করে। পরে তাদের দুজনকে আটক করে থানায় নিয়ে আসে হয় বলে জানায় পুলিশ। এ সময় মেয়েটিকে থানায় নিয়ে আসলে মেয়েটি গ্রেফতারকৃতদের মধ্যে সুনীতিময় চাকমা নামের এজহারভুক্ত আসামীকে সনাক্ত করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন