নতুন বই পেল পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা

fec-image

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সারাদেশের ন্যায় পাহাড়ি জনপদ পার্বত্য জেলা বান্দরবানের থানচি উপজেলা ও অনুষ্ঠিত হয়েছে বই উৎসব।

সোমবার (১ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় উপজেলা বলিপাড়া ইউনিয়নের স্বনামধন্য বিদ্যাপীঠ বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয় ও পাশাপাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বই উৎসবের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য বাশৈচিং চৌধুরি। উৎসবে উপস্থিত বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাতৃভাষা সহ শিশুদের হাতে নতুন বই তুলে দেন জেলা পরিষদের সদস্য ।

আরও উপস্থিত ছিলেন বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবদুল গনি, বিদ্যালয় পরিচালনা কমিটি অংসিংম্যা মারমা, মংম্রাচিং মারমা, চিকন্যা চাকমা, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা উয়ইনু মারমা সহ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীরা।

এবার প্রাথমিক পর্যায়ে থানচি উপজেলায় ৩৮ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোট শিক্ষার্থী ৬৫০০ জন কোমল মতি শিক্ষার্থীরা এক যোগে বই গ্রহণ করেছে । বাংলা ও ইংরেজি মাধ্যম সহ প্রাথমিক সব শিক্ষার্থীরা শতভাগ পাঠ্যপুস্তক হাতে পেয়েছেন।

তবে মাধ্যমিক পর্যায়ে উপজেলা ৭ টি বিদ্যালয়ের ১ হাজার ৪ শত ১৫ জন শিক্ষার্থীদের জন্য চাহিদা মোতাবেক পাঠ্যপুস্তক হাতে তুলে দেয়া হয়েছে । নতুন বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে খুশি পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সহ কোমলমতি শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নববর্ষ, প্রাথমিক শিক্ষা, শিক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন