বাঘাইছড়িতে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ

fec-image

উৎসব মুখর প‌রি‌বে‌শে সারাদেশের ন্যায় রাঙ্গামাটি জেলার বাঘাইছড়িতেও প্রাথমিক হইতে ৮ম শ্রেণীর বই বিতরণ করা হয়েছে।

সোমবার (০১ জানুয়ারি ) সকালে সাজেক অদ্বিতী পাবলিক স্কুলের সভাপতি মেজর ফয়সাল আমির মোহাম্মদ তারেক, পিএসসি, উপ-অধিনায়ক ৬ ইষ্ট বেঙ্গল বাঘাইহাট জোন এর সভাপতিত্বে, শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেন প্রধান অতিথি লে. কর্নেল মো. তৌহিদুর রহমান, পিএসসি, অধিনায়ক ৬-ইষ্ট বেঙ্গল, বাঘাইহাট জোন কমান্ডার।

আরোও উপস্থিত ছিলেন, মো. শাহাদাৎ হোসেন, সাজেক অদ্বিতী পাবলিক স্কুল প্রধান শিক্ষক। ৩৬নং সাজেক ইউনিটের সাবেক চেয়ারম্যান জনাব নেলসন চাকমা (নয়ন)। স্কুল পরিচালনা কমিটির সদস্য ও ৪নং ওয়ার্ড মেম্বার জনাব দয়াধন চাকমা (কালা কচু)। স্কুল পরিচালনা কমিটির সদস্য ও বাঘাইহাট বাজার সভাপতি জনাব নাজিম উদ্দীন চৌধুরি। সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ স্কুলের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকগণ এবং ছাত্রছাত্রী প্রমুখ।

প্রধান অতিথি বলেন, সরকার কর্তৃক সমগ্র বাংলাদেশ বিনামূল্যের বই বিতরণ হচ্ছে পার্বত্য অঞ্চলের দরিদ্র অভিভাবকদের জন্য এক বড় ধরনের স্বস্তি। রাষ্ট্রের পক্ষ থেকে এ সহায়তায় তাদের আর্থিক কষ্টের বোঝা অনেকটাই লাঘব হবে নিঃসন্দেহে। আমাদের বিশ্বাস, শুধু বিনামূল্যের বই নয়, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের জন্য রাষ্ট্রের পক্ষ থেকে আরও অনেক কিছু করার চিন্ত আছে বলে মনে করেন প্রদান অতিথি।

এ ছাড়া শিক্ষার্থীদের ঝরেপড়াসহ প্রাথমিক শিক্ষার অন্য সমস্যাগুলোর যদি প্রতিকার করা যায়, তাহলে এ দেশের নতুন প্রজন্মের শিক্ষার আলোয় শক্তভাবে গড়ে উঠতে পারবে, যা একটি জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ শিশুরা আগামী দিনের একটি দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠবে বলে বিশ্বাস করেন জোন কমান্ডার বাঘাইহাট জোন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন