বান্দরবানে শিক্ষার্থীদের হাতে নতুন বই

Bandarban pic-2 2.1.2014

স্টাফ রিপোর্টার :

প্রাথমিক, মাধ্যমিক ও দাখিল পর্যায়ের শিক্ষার্থীদের জন্য বৃহস্পতিবার বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। নতুন শিক্ষাবর্ষের প্রথম দিনটিতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের নতুন বই তুলে দেওয়া হয়েছে উৎসবের মাধ্যমে। নতুন বই পাওয়ার আনন্দে শিক্ষার্থীদের উল্লাসে মুখরিত হয়ে ওঠে স্কুলগুলো।

বান্দরবান জেলার শহর প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার বই উৎসবের উদ্বোধন করা হয় সকাল ১০টায়। উদ্বোধন করেন জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম। এসময় বোমাং রাজা প্রকৌশলী উ চ প্রু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল আজম, জেলা শিক্ষা অফিস কর্মকর্তা গিয়াস উদ্দিন, সদর নির্বাহী কর্মকর্তা আমীর আব্দুল্লাহ মু. মঞ্জুরুল করিম, জেলা শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দীন এ সময় উপস্থিত ছিলেন। এরপর শহরের অন্যান্য স্কুল ও মাদ্রাসায় বই উৎসবের উদ্বোধন করা হয়।

এছাড়া শহরের আদর্শ প্রাথমিক বিদ্যালয়, সরকারী উচ্চ বিদ্যালয়, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ইসলামিয়া সিনিয়ার মাদ্রাসায় বই উৎসবের উদ্বোধন করা হয়। এ সময় সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কবির আহম্মদসহ সুধীজনরা উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবার জেলার ৭টি উপজেলায় ৫ লক্ষ ৮৫ হাজার ৫৯২টি বই স্কুল পর্যায়ে পৌঁছানো হয়েছে। জেলার প্রাথমিক পর্যায়ে সরকারি, বেসরকারি, এনজিওসহ সব ধরনের প্রাথমিক স্তরের বিদ্যালয় গুলোতে ৩ লক্ষ ৮১ হাজার ৫৬১টি বই পৌঁছানো হয়েছে।

বান্দরবান জেলার মাধ্যমিক স্তরের সরকারি ৭টি, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ৩টি ও বেসরকারি মিলিয়ে মোট ৫৫টি বিদ্যালয়ে ২ লক্ষ ৪ হাজার ৩১টি বই বিতরণের জন্য পৌঁছানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন