রাজস্থলীতে শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত

fec-image

নতুন বছরের প্রথম দিন রাজস্থলী বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উৎসবের মধ্য দিয়ে খুদে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই দেওয়া হচ্ছে। বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত হয়েছেন শিক্ষার্থীরা। তাদের আনন্দে খুশি অভিভাবকরা।

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হচ্ছে। সরজমিনে দেখা গেছে রাজস্থলী উপজেলার বিভিন্ন বিদ‍্যালয়ে নতুন বই পেতে শীতকে উপেক্ষা করে সকাল সকাল স্কুলে উপস্থিত হন শিক্ষার্থীরা।

সোমবার (১ জানুয়ারি) ১০টায় বই বিতরণ কার্যক্রম শুরু হলেও অনেক আগেই স্কুলে উপস্থিত হন তারা। বই বিতরণ কার্যক্রম শুরুর পর মুহূর্তেই নতুন বইয়ের গন্ধ চারদিকে ছড়িয়ে পড়ে। কোমলমতি শিক্ষার্থীরা বুকের সঙ্গে দুই হাত দিয়ে নতুন বইগুলো জড়িয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। শিক্ষাকে মানসম্মত করা এবং ঝরে পড়ার হার রোধ করার লক্ষ্যে ২০১০ সাল থেকে আওয়ামী লীগ সরকার প্রতিবছর ১ জানুয়ারি ‘বই উৎসব’ করে আসছে।

আওয়ামী লীগ সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিশুদের তাদের মাতৃভাষায় অধ্যয়নের জন্য চাকমা, মারমা, ত্রিপুরা ভাষার বই শিক্ষার্থীদের মধ্যেও বই বিতরণ করছে। সকালে প্রাক-প্রাথমিক, শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, সাংবাদিক আজগর আলী খান, শিক্ষা অফিসার তাজুরুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার আবদুল করিম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী অভিভাবক ও শিক্ষার্থী বৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন