Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নাইক্ষ্যংছড়িতে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান মংলা মার্মা

বাইশারী প্রতিনিধি:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মানুষের কল্যাণে বহুমুখী সেবা নিয়ে বর্তমান সরকারের দেওয়া প্রতিশ্রুতিকে বাস্তবে রূপ দিতে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান বাবু মংলা মার্মা।

ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে ওতপ্রোতভাবে তিনি জড়িত। মংলা মার্মা পারিবারিকভাবেই আওয়ামী লীগ পরিবার হিসেবে এলাকার সকলের কাছে পরিচিত।

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ধাবন খালী মার্মা পাড়ার বাসিন্দা প্রয়াত মাস্টার থোয়াই ম্রা উ মার্মার একমাত্র পুত্র মংলা মার্মা। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিয়োজিত ও দায়িত্ব পালন করে আসছেন। রাজনীতির পাশাপাশি এলাকার আত্বসামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অবদান রাখেন। শতাধিক অনাথ শিশুদের জন্য খুলেছেন একটি অনাথ আশ্রম। এসব শিশুদের ভরণ, পোষণ, পড়া, লেখার পাশাপাশি স্বাস্থ্য সেবার কাজও করে যাচ্ছেন তিনি। তাঁর নিজস্ব প্রতিষ্ঠানের নাম ট্রাবেল গার্লস অরফেন্স হোম।

এছাড়াও বাইশারী ইউনিয়নের ৩০ হাজার মানুষের মানব সেবায় বাইশারী ইউনিয়ন পরিষদ ভবণ নির্মাণের জন্য প্রায় কোটি টাকার সম্পদ (পঞ্চাশ শতক ১ম শ্রেণির) জমি দান করেছেন তার পরিবারের সদস্যরা।

সরজমিনে গিয়ে পাহাড়ি বাঙালি শতাধিক লোকজনের সাথে মংলা মার্মা প্রসঙ্গে কথা বলেন এই প্রতিবেদক।

এলাকার প্রবীণ জুলফিকার আলী, ও প্রবীণ কারবারী ক্যথোয়াচিং মার্মাসহ অনেকে বলেন, পাহাড়ি বাঙালি সকলের প্রিয় মুখ তরুণ যুবক মংলা মার্মা।

বাইশারীর অনেক তরুণ ছাত্র নেতারাও জানান, সরকার যেহেতু বর্তমানে তারুণ্যকে প্রাধান্য দিয়ে দেশ এগিয়ে নিয়ে যাওয়ার চিন্তায় রয়েছে। তাহলে এই তরুণ সমাজসেবক মংলা মার্মাকেও আমরা এলাকার উন্নয়নের জন্য আগামী দিনে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে আশা প্রকাশ করছি।

তাছাড়া এলাকাবাসীর দাবি, বাইশারী ইউনিয়নে এই পর্যন্ত উপজেলা পর্যায়ে কোনো প্রার্থী বিগত দিনে ছিল না তাই আগামী নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বাইশারীবাসী মংলা মার্মাকে প্রার্থী হিসেবে দেখতে চায় এবং বিষয়টি নিয়ে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমও আলোড়ন সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর বলেন, মংলা মার্মা ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছে। দলের সকল কাজে তিনি সহযোগিতা দিয়ে আসছে। তাই সকল বিষয় বিবেচনা করে তিনি বিষয়টি দলের সিনিয়র নেতৃবৃন্ধদের কাছে অবশ্যই বিবেচনার জন্য জানাবেন এবং দলের সিদ্বান্ত অনুযায়ী কাজ করে যাবেন।

তবে মংলা মার্মার সাথে আলাপ কালে তিনি এ প্রতিবেদককে বলেন, আমি যেহেতু আওয়ামী লীগের রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত রয়েছি, প্রথমে আমি দলের সিনিয়র নেতাদের সাথে বিষয়টি নিয়ে আলাপ আলোচনা করে ভাইস চেয়ারম্যান পদে যদি দল আমাকে নমিনেশন দেয় তাহলে গরিব দুঃখী মেহনতী মানুষের পাশে থেকে আজীবন কাজ করে যাওয়ার ইচ্ছা রয়েছে। পাশাপাশি দলের মান অক্ষুন্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুরের একজন একনিষ্ঠ কর্মী ও সহযোগী হিসেবে ডিজিটাল উপজেলা বিনির্মাণে কাজ করে যাব। আর দল যদি আমাকে মনোনয়ন দেন মানুষের আস্থা ও ভালবাসার কথা মনে রেখে সরকারের দেওয়া দায়িত্ব পালন করে যাব।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন