নাইক্ষ্যংছড়িতে করোনা রোধে একদিনে এক কোটি টিকাদান কর্মসূচি সম্পন্ন 

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার  বিভিন্ন স্থানে করোনার ভ্যাকসিন পেয়ে জনগণ আনন্দিত।সরকারি আদেশ অনুমতিক্রমে দেশে প্রায় ১কোটি করোনা ভ্যাকসিন জনগণকে প্রদান করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নে তাংরা বিছামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নাইক্ষ্যংছড়ি সদর স্বাস্থ্য কমপ্লেক্সে, আছার তলী আমতলীর মাঠে, আছার তলী প্রাইমারী স্কুলে, ঘুমধুমের বড়বিল স্কুলে, পাত্রা ঝিরি স্কুলে দোছড়ি ক্রোক্ষং স্কুলে, পাইন ছড়ি স্কুলে এবং বাইশারী ইউনিয়নপরিষদে অন্যান্য বিভিন্ন স্কুলে প্রায় ১৭টি স্হানে এ কার্যক্রম করা হয়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস।

জানা যায়, কোভিট ১৯ ভ্যাক্সিনের প্রথম ডোজের মেয়াদ শেষ হতে যাচ্ছে ২৬ ফেব্রুয়ারী। এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস এবং নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা: জেড এম.সেলিম নেতৃত্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীদের ভ্রাম্যমান ভ্যাক্সিন টিম গঠন করে প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের নেতৃত্বে স্বাস্থ্য কর্মী নিয়ে প্রতিটি ঘরে ঘরে গিয়ে এলাকায় যারা এখনো কোভিট ১৯ ভ্যাকসিন নেননি তাদেরকে ভ্যাকসিনের প্রথম ডোজ দিয়ে দিচ্ছেন।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বলেন, আমি চাই না নাইক্ষ্যংছড়ি উপজেলার মানুষরা যাতে কোভিট ১৯ ভ্যাকসিন না দেওয়ার কারনে সরকারী সেবা থেকে বঞ্চিত হোক। এজন্য সরকারী নিদের্শনা অনুযারী কেউ যাতে ভ্যাকসিন ছাড়া না থাকে সেই লক্ষ্য এ আমি স্বাস্থ্য কর্মীদের নিয়ে এলাকায় ভ্রাম্যমান ভ্যাক্সিন টিম গঠন করে সচেতনতা বৃদ্ধির জন্য যারা এখনো ভ্যাকসিন গ্রহণ করেনি তাদের কে ঘরে ঘরে গিয়ে ভ্যাকসিন দিয়েছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন