মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায়

নাইক্ষ্যংছড়িতে বার্মিজ গবাদি পশু পাচার নিয়ে উদ্বেগ

fec-image

সভায় হট স্পট চিহ্নিত করে বিজিবি পুলিশের টহল বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হয়

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি ) বেলা সাড়ে ১১টায় উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময় সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেন, বার্মিজ গবাদি পশু,অন্যান্য চোরাচালান ও মাদকসহ বিভিন্ন অপরাধ দমনে প্রশাসন কাজ করছে। যা আরো কঠোর হতে হবে। কোনভাবেই ছাড় নেই। রাত গভীর হলেও তিনি ট্রান্সফোর্স নিয়ে টহল দিবেন বলে দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন সভায়। তিনি হট স্পট চিহ্নিত করে বিজিবি পুলিশের টহল বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হয় সভায়।

তিনি আরও বলেন, বিশেষ করে বাইশারীর মসলা হয়ে নানা পথ দিয়ে যে সব বার্মিজ পশু বাংলাদেশে ঢুকছে তা দেশীয় খামারকে ধ্বংস করছে। যা কোনভাবেই কাম্য না।

সর্বশেষ তিনি প্রধানমন্ত্রীর কৃষি খামার প্রসংগে বলেন, এটি পুরো জাতির জন্যে মডেল। তাই এ ধরণের বাগান তিনি নিজেও করবেন, সভায় উপস্থিত সকল সদস্যকে এ ধরণের কৃষি বাগান করতে আহবান জানান। যারা ভালো বাগান করবেন তাদের জন্যে মূল্যবান পুরস্কার ঘোষণা করেন তিনি।

এছাড়া সভায় বক্তারা বলেন, সীমান্তের বাইশারী এবং সোনাইছড়িসহ সর্বত্র মিয়ানমার থেকে আসা গরু আসছে। যা ভয়াবহ আকার ধারণ করেছে। যা উদ্বেগের। এসব বন্ধ করতে হবে। এ বিষয়ে আইন- শৃংখলা রক্ষাকারী বাহিনীকে আরো কঠোর হতে বিশেষভাবে অনুরোধ জানান মাসিক আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা ।

এছাড়াও সভায় উপস্হিত ছিলেন,নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান মংহ্লা মামা,ভাইস চেয়ারম্যান (মহিলা) শামীমা আক্তার, উপজেলা কৃষি অফিসার এনামুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা,উপজেলা প্রকৌশলী নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন,বাইশারী ইউপি চেয়ারম্যান মো.আলম, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এন্যানিং মার্মা, থানা’র প্রতিনিধি পুলিশ অফিসার ধীমান বডুয়া, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, যুগ্ন আহবায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সদস্য জয়নাল আবেদিন টুক্কু, ইউপি সদস্য রাশেদা বেগম,ইউপি সদস্য জায়তুন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,গোয়েন্দা সংস্থার লোকজনসহ জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একই দিন উপজেলার মাসিক সমন্বয় সভাসহ আরো ৫ টি সভায় নানা বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন