মহান বিজয় দিবস উপলক্ষে

নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে শীতবস্ত্র ও ফ্রি চিকিৎসা সেবা প্রদান 

fec-image

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় মহান বিজয় দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের (১১-বিজিবি) সার্বিক তত্ত্বাবধানে ব্যাটালিয়নের ফুলতলি বিওপির আওতাধীন ফুলতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে শীতবস্ত্র বিতরণ ও ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্যাটালিয়ন অধিনায়ক ও জোন কমান্ডার লে. কর্নেল রেজাউল করিম শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করে।

কম্বল বিতরণের পাশাপাশি একই সময়ে ১১ বিজিবির মেডিকেল অফিসার ক্যাপ্টেন রাফিউস সানীর তত্ত্বাবধানে মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়। মেডিকেল ক্যাম্পেইন চলাকালীন প্রায় ৩৮০ জনের অধিক স্থায়ী বাসিন্দাদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ সামগ্রী বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ ও মেডিকেল ক্যাম্প স্থাপনের জন্য অধিনায়কসহ আয়োজনের সাথে সম্পৃক্ত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্থানীয় সাধারণ মানুষ।

উদ্বোধনী অনুষ্ঠানে অধিনায়ক লে. কর্নেল রেজাউল করিম বলেন, ১১-বিজিবি সীমান্ত রক্ষার পাশাপাশি দীর্ঘকাল যাবত আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। বর্তমানে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) বাংলাদেশের সবচেয়ে দুর্গম সীমান্ত ঘেষা অঞ্চল গুলোর অন্যতম। নাইক্ষ্যংছড়ি উপজেলায় বাংলাদেশ- মিয়ানমার সীমান্তের বিজিবি ক্যাম্পগুলোতে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে ১১-বিজিবি।

তিনি আরো বলেন, ‌উপজেলার বিভিন্ন সীমান্তে উন্নয়নমূলক কাজে অংশগ্রহণের মাধ্যমে স্থানীয় জনগণের আস্থা রেখে সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করছে ১১-বিজিবি। এসময় তিনি বিজিবির পাশাপাশি চোরাচালান দমনে সকলের সহযোগিতা করার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন