মহান বিজয় দিবসে মানিকছড়িতে নানা আয়োজন

fec-image

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কুচকাওয়াজ, সালাম গ্রহন, বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত ও পুরস্কৃত করে সংবর্ধনার দেওয়া হয়েছে।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া শহীদ মিনারে প্রশাসনের পাশাপাশি পুলিশ, ব্যাটালিয়ন আনসার, প্রয়াত মখরাজা বীর মুক্তিযোদ্ধা মংপ্রু সাইন বাহাদুর ফাউন্ডেশন, শিক্ষাপ্রতিষ্ঠান, স্কাউট, রোভার স্কাউট,স্বেচ্ছাসেবী সংগঠন, এনজিও, বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন স্বতঃস্ফূর্তভাবে পুষ্পমাল্য অর্পণ করেন। পুষ্পস্তবক অপর্ণ শেষে শহীদ বেদিতে শহীদের স্মরণে এক মিনিট নিরবতা ও মোনাজাতের মাধ্যমে সকল বীর শহীদের আত্মার শান্তি কামনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) রক্তিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিজয় দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন।

আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন সভাপতি ও প্রধান অতিথি। পরে কুচকাওয়াজ ও সালাম গ্রহণ শেষেসভাপতি ও প্রধান অতিথি বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

এ সময় অতিথিরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদ পরিবার প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধু’র অসমাপ্ত সোনার বাংলা প্রতিষ্ঠায় চলমান ডিজিটাল বিশ্ব গড়তে এবং আগামী ২০৪১ ভিশন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন। এ সময় ঘোষণা মঞ্চে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ও.সি) মো. শাহনূর আলম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথির আসনে জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, বীর মুক্তিযোদ্ধা মংরাজা মংপ্রু সাইন বাহাদুর ফাউন্ডেশনের সভাপতি কুমার সুইচিংপ্রু, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ.রাজ্জাকসহ সকল কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সাংবাদিক ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহান বিজয় দিবস, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন