বাঘাইছড়িতে জমকালো আয়োজনে মহান বিজয় দিবস পালিত

fec-image

জমকালো আয়োজনের মধ্যে দিয়ে রাঙ্গামাটির বাঘাইছড়িতে মহান বিজয় দিবস পালিত হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি ও বেসরকারি সকল প্রশাসনিক ভবন আলোকসজ্জার পাশাপাশি। সূর্যোদয়ের তোপধ্বনি ও অস্থায়ী শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ এবং জাতীয় পতাকা উত্তলন করা হয়।

এর পরপরই পুলিশ ও আনসার সদস্য এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মনোমুগ্ধকর পরিবেশনায় শরীর চর্চার প্রদর্শনী করা হয়।

এসময় বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্সন চাকমা, উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার, সহকারী কমিশনার ভূমি মাহফুজুর রহমান, পৌর মেয়র জমির হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও সাগরিকা চাকমা, ওসি বাঘাইছড়ি ইশতিয়াক আহম্মেদ, বাঘাইছড়ি উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন। এরপরই শুরু হয় উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৭-বিজিবি মারিশ্যা জোনের জোন কমান্ডার লে. কর্নেল শরিফুল্লাহ আবেদ, এসজিপি, পদাতিক।

এসময় মহান স্বাধীনতা যুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের বীরত্ব গাঁথা নিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভার পর সকল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের হাতে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়া বাঘাইছড়ি পৌরসভার পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। পরে শরীর চর্চা ও বিভিন্ন ইভেন্টে অংশ নেয়া বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বড়দের জন্য প্রীতি ফুটবল খেলারও আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাঘাইছড়ি, মহান বিজয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন