বর্ণাঢ্য অয়োজনে পেকুয়ায় মহান বিজয় দিবস উদযাপন

fec-image

বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে আনন্দের ও গৌরবের দিন ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতি পেয়েছিল তার বহু কাঙ্ক্ষিত স্বাধীনতা। দিনটি উপলক্ষে উপজেলায় ১৬ ডিসেম্বর ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির পালিত হয়।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়।

বিজয় দিবস পালনে উপজেলা প্রশাসন, মুক্তিযুদ্ধা কমান্ডার, পুলিশ প্রশাসন, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বঙ্গবন্ধু সৈনিকলীগ, পেকুয়া সরকারি মডেল জিএমসি ইনস্টিটিউশন, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে।

উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ডিসপ্লে, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, খেলাধুলা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে সকাল ৮ টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম অানুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, ভাইস চেয়ারম্যান আজিজুল হক, সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ , পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াছ , তদন্ত ওসি সুদ্বিপ্ত শেখ, পিআইও আবু তাহের, কৃষি অফিসার তপন কুমার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ বুস, উপজেলা প্রকৌশলী আসিফ মাহমুদ , সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন, পেকুয়া সরকারি মডেল জিএমসির প্রধান শিক্ষক জহির উদ্দিন, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফ চৌধুরী, বারবাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দীনসহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বেলা ১২ টায় উপজেলা হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়।

দিবসটি উদযাপনে হাসপাতালে এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। মসজিদে মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়। এ ছাড়াও বিজয় দিবস উপলক্ষে বিকাল ৩ টায় উপজেলা পরিষদ হলরুমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, মহান বিজয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন