নাইক্ষ্যংছড়িতে বন্য হাতির আক্রমণে কৃষক আহত

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বন্য হাতির আক্রমণে এক উপজাতি যুবক গুরুতর আহত হয়েছে। বর্তমানে সে মালুম ঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর ) দিবাগত রাত পৌনে ২টার দিকে উপজেলার বাইশারী ইউনিয়নের ৬নং ওয়ার্ড থুইলাঅং পাড়া মাস্টার মংলাচিং এর ধান ক্ষেত সংলগ্ন খামার বাড়ীতে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তি বাইশারী ইউনিয়নের ৬ ওয়ার্ডের বাসিন্দা ছাইলারি মারমার ছেলে অংখাইছা মারমা (৩৮)।

স্থানীয় ইউপি সদস্য ওবাচিং মারমা জানান, প্রতিদিনের ন্যায় অংখাইছা মারমা তার পিতা এবং ভগ্নিপতিসহ সন্ধ্যার দিকে ধান পাহারা দিতে যায়। ওই সময় হঠাৎ রাত পৌনে ২টার দিকে বন্য হাতির পাল এসে তার উপর আক্রমণ চালায়। ওই সময় প্রাণ বাঁচাতে ধানের খড়ের মধ্যে ডুকে পড়লে হাতির পাল চলে যাওয়ার সময় পায়ের নিচে পিষ্ট হয়ে বুকের হাড় ভেঙ্গে যায়।

খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য ওবাচিং মারমাসহ স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে চকরিয়া মালুম ঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা করে। বর্তমানে তার অবস্থা সংকটাপন্ন।

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অংখাইছা মারমা বন্য হাতির আক্রমণে
গুরুতর আহত হয়েছে। তার অবস্থা বর্তমানে সংকটাপন্ন।

বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়াকে অবহিত করেছেন।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ শোভন কুমার শাহা বলেন, বন্য হাতির আক্রমণে এক ব্যক্তি আহতের খবর তিনি শুনেছেন। তাকে দ্রুত হাসপাতালে পাঠানোর পরামর্শ ও দিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আক্রমণ, নাইক্ষ্যংছড়ি, বন্য হাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন