নাইক্ষ্যংছড়িতে বন্যহাতির আক্রমণে বিজিবি সদস্য নিহত

fec-image

বান্দরবানে নাইক্ষ্যংড়ি সীমান্তে সন্ধ্যায় টহলরত অবস্থায় বন্য হাতির আক্রমণে আবদুল মান্নান নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় মো. তৌহিদুল ইসলাম নামে আরেক বিজিবি সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার ৯নং ওয়ার্ড ভাল্লুকখাইয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নায়েব সুবেদার আবদুল মান্নান ১১ বিজিবির সদস্য ও কুমিল্লা চৌদ্দগ্রাম চকা লহ্মীপুর উত্তর কৈয়া এলাকার বাসিন্দা ছিলেন বলে জানা গেছে।

জানা যায়, নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার ৯নং ওয়ার্ড ভাল্লুকখাইয়া বিজিবি ক্যাম্প এলাকা দিয়ে চোরাকারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে গরু নিয়ে আসছে এমন খবরে বিজিবির একটি টহল দল অভিযানে যায়। তারা ভাল্লুকখাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থানে পৌঁছালে বন্য হাতির একটি দল বিজিবির টহল দলের সামনে এসে পড়ে। এসময় বিজিবির অন্য সদস্যরা হাতির দল দেখে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার বলেন, মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় ডিউটিতে থাকা অবস্থায় বন্য হাতির আক্রমণের শিকার হন বিজিবির সদস্যরা। এতে ঘটনাস্থলে সুবেদার মান্নান নিহত হন। পরে বন্য হাতির দল চলে গেলে স্থানীয় লোকজন ও বিজিবি সদস্যদের সহায়তায় তার মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনার বিষয়ে জানতে একাধিকবার চেষ্টা করেও বিজিবির কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আক্রমণ, নাইক্ষ্যংছড়ি, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন