কাপ্তাইয়ে আবারও বন্য হাতির আক্রমণে পাগলের মৃত্যু

fec-image

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার বন উন্নয়ন প্রশিক্ষণ ছাত্রাবাসের সামনে ৪ বাংলো নৌ বাহিনী সড়ক এলাকায় আবারও বন্য হাতির আক্রমণে পঁয়তাল্লিশ উর্ধ্ব এক পুরুষ পাগলের মৃত্যু হয়েছে।

পার্বত চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন তালুকদার জানান, বহুদিন যাবৎ এলাকার একজন পাগল জঙ্গলে এবং এলাকার আশপাশে প্রায় ঘুরাঘুরি করতে দেখা যায়। রবিবার (৭ মার্চ) ভোর ৬টায় আমার বন প্রহরীরা ডিউটি করার সময় দেখে ঐ পাগলকে বন্যহাতি আক্রমণ করে হাত, পা বিচ্ছিন্ন করে সড়কের পাশে ফেলে রাখে। পরে তিনি স্থানীয় প্রশাসনকে খবর দেয় বলে উল্লেখ করেন।

গত বছরেও একই এলাকায় স্থানীয় আরও এক পাগলকে হাতি আক্রমণ করে মেরে ফেলে। এ নিয়ে কাপ্তাইয়ে গত ২ বছরে বন্য হাতির আক্রমণে ৫জনের মৃত্যু হয়েছে।

এদিকে কাপ্তাই পুলিশ সার্কেল রোশন আরা রব জানান, বর্তমানে হাতির উৎপাত ব্যাপক হারে বৃদ্বি পেয়েছে। প্রতিদিন বন্য হাতিরদল দলবেঁধে ক্যাম্পের ভিতর ও আশপাশ এলাকায় ঢুকে পরছে। এতে করে সকলেই আতঙ্কিত হয়ে পরছে বলে উল্লেখ করেন।

হাতির আক্রমণে নিহত ব্যক্তির মৃতদেহ দেখতে ঘটনাস্থলে পার্বত্য চটগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. রফিকুজ্জামান শাহ( ডিএফও), কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, সহকারী ভূমি কমিশনার মাঈনুল হোসেন চৌধুরী, সহকারী বন সংরক্ষক মীর মোস্তাফিজুর রহমান ও কাপ্তাই ৪নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ সহ ঘটনাস্থল পরির্দশন করে। এ ব্যাপারে কাপ্তাই থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আক্রমণ, কাপ্তাইয়ে, পাগল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন