বাংলাদেশের পেস আক্রমণ ঠেকাতে আফগানদের বিশেষ প্রস্তুতি

fec-image

বাংলাদেশের জাতীয় দলে এখন দুর্দান্ত সব পেস বোলার আছেন। পাইপলাইনও বেশ সমৃদ্ধ। আফগানিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে বাংলাদেশের পেসাররা যে দাপট দেখিয়েছেন, তাতে অনেকের মতে আবারও বাংলাদেশের ক্রিকেটে পেস বিপ্লব ঘটেছে। ওই টেস্টে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন চৌধুরির বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হয়েছে আফগানিস্তানের ব্যাটসম্যানদের।

বুধবার (৫ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডে। তার আগে আজ সোমবার সংবাদ সম্মেলন করলেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। সেখানেই তিনি জানান বাংলাদেশের পেস আক্রমণ নিয়ে কতটা কাজ করেছেন তারা, ‘ওয়ানডে দলের কয়েকজন ক্রিকেটার টেস্ট ম্যাচে ছিল না।

আমরা জানি, কী হতে পারে বা কী হতে যাচ্ছে। সবকিছুর জন্য আমরা প্রস্তুতি নেব। পেস বোলারদের বিপক্ষে আমরা অনেক অনুশীলন করেছি।’
এটা ঠিক যে, সাদা পোশাকের ম্যাচে তেমন লড়াই করতে না পারলেও সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে তুলনামূলক ভালো দল আফগানিস্তান।

তাছাড়া রশিদ খান, মোহাম্মদ নবি, রহমানউল্লাহ গুরবাজ ও মুজিব উর রহমানরা আসায় তাদের শক্তি বেড়েছে। শাহিদি বলেন, ‘টেস্ট ম্যাচটি আমাদের অনেক শিক্ষা দিয়েছে। তো আমরা এখন ভালোভাবে প্রস্তুত। আবুধাবিতে আমরা ১৫ দিনের ক্যাম্প করেছি। টেস্টে যা করতে পারিনি, এবার আমরা সবকিছুর জন্যই প্রস্তুত।

’বাংলাদেশ যে নিজেদের কন্ডিশনে কতটা ভয়ংকর- সেটা আফগান অধিনায়ক খুব ভালোই জানেন। তাই তার কণ্ঠে ঝরল সমীহ, ‘বাংলাদেশ সবসময় নিজেদের মাঠে ভালো খেলে। ওয়ানডেতে গত কয়েক বছর ধরে তারা ভালো খেলছে। তবে আমরাও ভালোভাবে প্রস্তুতি নিয়ে এসেছি। আমরা ওয়ানডেতে গত দুই বছর ভালো খেলেছি। সুপার লিগ থেকে আমরা সরাসরি বিশ্বকাপে কোয়ালিফাই করেছি। আমরা এখানে ভালো খেলতে চাই। দুই দলের মধ্যে ভালো একটি লড়াই হবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আক্রমণ, আফগান, পেস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন