পেকুয়ায় চাঁদা না দেওয়ায় এক ব্যক্তির উপর হামলা, আহত ১

fec-image

কক্সবাজারের পেকুয়ায় চাঁদা না দেওয়ায় বসতঘরে হামলা চালিয়ে মোহাম্মদ হানিফ (৪৫) নামের এক ব্যক্তিকে আহত করে। এসময় আহত কৃষক মোহাম্মদ হানিফের বামহাত ভেঙ্গে দেয়। পরে আহতকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে চিকিৎসক।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৬টার দিকে পেকুয়া সদরের আন্নরআলী মাতবরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহত ওই এলাকার মৃত আকবর আহমদের পুত্র।

প্রত্যক্ষদর্শী মৃত আছত আলীর পুত্র ইউসুফ, মৃত হাসমত আলীর পুত্র আবদুল করিম জানান, পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় কামাল হোসেনের পুত্র আবু তাহের, তার পুত্র আরিফুল ইসলাম, তার ভাই ইমনসহ ৪/৫ জনের দুবৃর্ত্ত লাঠিসোটা নিয়ে হানিফের বাড়ীতে হামলা করে। হামলায় মো: হানিফের বামহাত ভেঙ্গে যায়।এসময় তার মাকেও মারধর করে আহত করে।

তারা আরো জানান, দুবৃর্ত্তরা ১০ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিল। উক্ত দাবীকৃত টাকা না দেয়ায় তারা এ হামলা করে। ইতিপূর্বেও তারা দু’দফা হামলার ঘটনা ঘটায়। এ দিকে রাজমেস্ত্রী ইসমাইল জানান, গত সোমবার আবদুল করিমের ছেলে ইব্রাহীমের উপর তারা হামলা করে।

আহত মোহাম্মদ হানিফের বোন কুলসুমা বলেন, গত তিনদিন আগে সাবেকগুলদি ষ্টেশনে আমার ছেলে সাইফুল ইসলাম বাবুকে মারধর করে তার নিকট থেকে ২ লক্ষ টাকা ছিনিয়ে নেয়। এ বিষয়ে স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গকে বিচার দেওয়া হয়।

এদিকে আহত হানিফের স্ত্রী জানান, স্থানীয় কামাল হোসেনের পুত্র আবু তাহের, তার পুত্র আরিফুল ইসলাম, তার ভাই ইমনসহ ৪/৫ জনের দুবৃর্ত্ত লাঠিসোটা নিয়ে বসতঘরে সকালে হামলা করে আমার স্বামীকে মারধর করে হাত ভেঙে দিয়ে আমাকে ছুরি তাক করে ঘরের সুকিজ ভেঙ্গে সুকিজের ভিতরে রক্ষিত আমার মেয়ের বিয়ের খরচ ও ঘরের নিমার্ণ কাজের খরচের ১০ লক্ষ টাকা নিয়ে যায়।

এদিকে আবু তাহেরের সাথে যোগাযোগ করার জন্য অনেক চেষ্টা করে মোবাইল ফোন সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে পেকুয়া থানার ওসি মো: ইলিয়াছ জানান, লিখিত অভিযোগ পায়নি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, পেকুয়া, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন