পানছড়িতে তৃণমূল বিএনপির প্রার্থীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর

fec-image

খাগড়াছড়ির পানছড়িতে নির্বাচনি প্রচারণা চালানোর সময় তৃণমূল বিএনপি প্রার্থী উশৈপ্রু মারমার সমর্থকদের মারধর ও গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুর সোয়া ২টার দিকে উপজেলার দুধকছড়া এলাকায় এই ঘটনা ঘটে।

এসময় একটি প্রাইভেট কার ও একটি মাইক্রোবাস এবং ১২টি মোটরসাইকেল ভাঙচুর করার পাশাপাশি তৃণমূল বিএনপির কর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে ।

হামলার ঘটনায় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফকে (প্রসীত) দায়ী করে উশৈপ্রু মারমা বলেন ,‘পানছড়ির দুধকছড়া এলাকার একটি মারমা পাড়ায় উঠান বৈঠক করার সময় ১২ জনের একটি সশস্ত্র গ্রুপ এসে হামলা করে। এসময় আমাদের গাড়ি ভাঙচুর ও সমর্থকদের পিটিয়ে জখম করা হয়।’

তবে ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা বলেন ,‘বিপুল চাকমাসহ ৪ নেতাকে হত্যার প্রতিবাদে ইউপিডিএফ পানছড়িতে সংসদ নির্বাচন বর্জন করেছে। এখানে পার্টি জড়িত নয়। মূলত জনগণই একতরফা নির্বাচনকে প্রতিরোধ করেছে। এই হামলা তারই নমুনা মাত্র । ’

পানছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল আজম বলেন ,‘আমরা বিষয়টি শুনেছি। তবে এই ঘটনায় এখনো কেউ লিখিত বা মৌখিক অভিযোগ করেনি।

প্রসঙ্গত, লোগাং এলাকাটি ইউপিডিএফ প্রসীত গ্রুপের অধ্যুষিত বলে পরিচিতি। বিগত সকল স্থানীয় নির্বাচনগুলোতে ইউপিডিএফ প্রসীত গ্রুপ অংশ নিলেও এবারের নির্বাচনে অংশ নেয়নি। এছাড়া সম্প্রতি প্রতিপক্ষের হামলায় চার দলীয় নেতাকর্মী নিহত হওয়ার ঘটনায় ইউপিডিএফ প্রসীত গ্রুপ পাহাড়িদের ভোট বর্জনের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, দ্বাদশ সংসদ নির্বাচন, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন