নাইক্ষ্যংছড়ির চাকঢালায় অবৈধভাবে পাথর উত্তোলনের অভিযোগ

IMG_2018 copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্ত লাগোয়া চাকঢালা গ্রামের ছেড়ার খাল থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। এই উত্তোলনের বিরুদ্ধে এলকাবাসী গণ স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর ।

লিখিত অভিযোগে জানা যায়, ২৭০নং নাইক্ষ্যংছড়ি মৌজার ছেড়ার খাল থেকে কিছু অসাধু ব্যক্তি অন্য জায়গার পারমিট ব্যবহার করে অবৈধভাবে পাথর উত্তোলন করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয়রা লিখিত অভিযোগে উল্লেখ করেছেন।

তাছাড়া অভিযোগে আরো উল্লেখ করা হয়, চাকঢালাবাসীর একমাত্র এস ই এস ডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের আর্থিক সংকটের কারণে শিক্ষকদের বেতন ভাতা পরিশোধের জন্য পিটিএ কমিটির সভাপতি মীর আহমদ জেলা প্রশাসক বান্দরবানের নিকট ২৭০ নং মৌজার বিভিন্ন পয়েন্ট থেকে বৈধভাবে পাথর উত্তোলনের জন্য একটি আবেদন করেছেন। যা বর্তমানে উপজেলা সার্ভেয়ারের নিকট তদন্তনাধীন রয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, বৈধভাবে পাথর উত্তোলনের অনুমতি পাওয়ার আবেদন করায় কতিপয় প্রভাবশালী ব্যক্তিরা ২৬৮ নং মৌজার পারমিট নিয়ে ২৭০ নং মৌজা থেকে পাথর উত্তোলন করে যাচ্ছে। এসব পাথর গুলো প্রশাসনের দৃষ্টি ফাঁকি দিয়ে রাতের আধাঁরে অন্যত্র পাচার হয়ে যাচ্ছে।

এসব পাচারকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে মৌখিকভাবে জানালেও কোন ব্যবস্থা গ্রহণ না করায় এলাকাবাসীরা হতাশ। এ বিষয়ে জানার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মুটোফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন