নাইক্ষ্যংছড়ির ফুলতলী গ্রামে বন্য হাতির আক্রমনে ১ কাঠুরিয়ার মৃত্যু

image_39663

উপজেলা প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি :

পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় আবারও আশংকাজনক হারে বন্য হাতির আক্রমন বৃদ্ধি পেয়েছে । আজ শনিবার দুপুর আড়াইটার সময় নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম সীমান্ত এলাকা ফুলতলী গ্রামে এক দল বন্য হাতির আক্রমনে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ছোট জামছড়ি গ্রামের মো : শফি আলম (১৫) নামের এক কাঠুরিয়ার করুণ মৃত্যু হয়েছে।

ফূলতলী আওয়মীলীগের সভাপতি আবুল হোসন জানায়, কচ্ছপিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ছোট জামছড়ি গ্রামের মো : শফি আলম (১৫), কাদের মিয়া, জহির আহমদ, বাদশা আলমসহ ৭ জনের একটি দল শনিবার সকাল ৮টায় কাঠ কাটতে যান । কাঠ কেঁটে ফেরার পথে দুপুর আড়াইটার সময় ফুলতলী গ্রামের ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ফুলতলী বিওপি ক্যাম্পের পূর্ব পার্শ্বের পাহাড় থেকে নেমে আসা ৬-৭টি বন্যহাতি তাদের উপর হামলা চালায়। এসময়  প্রাণবাজি রেখে কাদের মিয়া, জহির আহমদ, বাদশা আলমসহ অন্যান্যরা পালিয়ে গেলেও ২-৩ টি হাতির দাঁত ও শুঁড়ের আঘাতে মো : শফি আলম গুরুতর আহত হয়ে ঘটনাস্থলে মৃত্যুবরণ করে । সে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ছোট জামছড়ি গ্রামের  সোলতান আহমদের পুত্র বলে জানা যায়।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জামিল বলেন, ঘটনাটি নাইক্ষ্যংছড়ি উপজেলায় হলেও নিহত ব্যক্তিটি পার্শ্ববর্তী রামু উপজেলার, তবু আমরা আমাদের প্রশাসনিক যে কাজ রয়েছে তা সম্পন্ন করেছি । পরবর্তীতে বনবিভাগের মাধ্যমে উপযুক্ত কাগজ পত্রাদি প্রেরণ করা হলে ক্ষতি পূরণ প্রদান করা হবে ।

ঘটনাস্থলে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র ফুলতলী ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মো : আলমগীর পরিদর্শন করেন । এই বিষয়ে কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানী বলেন, বন্য হাতির হামলায় শফি আলমের নিহতের খবর পেয়ে তার বাড়ীতে গিয়ে, তার পিতা-মাতা ও পরিবারের সদস্যদের সমবেদনা জানায় । এবং আমার পক্ষ থেকে দাফনসহ প্রয়োজনীয় কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান করি । পরবর্তীতে কাগজ পত্র নিয়ে ক্ষতি পূরণ দেওয়ার উদ্যোগ নেয়া হবে ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন