নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিষ্ফোরণে এক রোহিঙ্গ্যা যুবকের মৃত্যু: বাংলাদেশী নাগরিকসহ আহত-২

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলার সদর ইউনিয়নের চাকঢালা সীমান্ত পয়েন্টে ৪৪নং পিলারের কাছে  মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের সময় আরো একটি মাইন বিষ্ফোরণে দুইজন গুরুতর আহত হয়েছে। এদের মধ্যে একজন রোহিঙ্গ্যা নাগরিক আব্দুল কাদের (৪০), অপরজন বাংলাদেশী নাগরিক (৩৮), তার নাম পাওয়া যায়নি। তাদেরকে চিকিৎসার জন্য নাইক্ষ্যংছড়ির স্বাস্থ্য কমপ্লেক্সের পাঠানো হয়েছে বলে স্থানীয়রা জানান।

এছাড়া ১১ সেপ্টেম্বর সোমবার দিবাগত রাত ১১টা ৩০ মিনিটের দিকে উপজেলার সদর ইউনিয়নের আসারতলী সীমান্তে স্থল মাইন বিষ্ফোরণে মোক্তার আহমদ (৪০) নামের এক রোহিঙ্গা নাগরিকের মৃত্যু হয়েছে। মাইন বিস্ফোরণে তার ডান পায়ের তালু উড়ে যায় এবং বাম পা ছিন্নভিন্ন হয়ে যায়।

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৪৬নং পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহত মোক্তার আহমদ মিয়ানমারের বুসিডং জেলার ফকিরাবাজার গ্রামের আবদু সালামের পুত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান, স্থল মাইন বিষ্ফোরণে ওই ব্যক্তির ডান পায়ের তালু উড়ে যায় এবং বাম পা ছিন্নভিন্ন হয়ে যায়। তাকে গুরুতর আশঙ্কাজনক অবস্থায় রাত একটার দিকে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, সোমবার(১১ সেপ্টেম্বর) গভীর রাতে মিয়ানমার থেকে পালিয়ে পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে আশ্রয় নিতে সীমান্তের আসারতলী এলাকায় প্রবেশ পথের জিরো পয়েন্টে পুঁতে রাখা মিয়ানমার সেনাবাহিনীর স্থল মাইন বিষ্ফোরণে মোক্তার আহমদের ডান পায়ের তালু উড়ে যায় এবং বাম পা ছিন্নভিন্ন হয়ে যায়। পরে আত্মীয় স্বজনরা উদ্ধার পূর্বক গুরুতর আশঙ্কাজনক অবস্থায় নাইক্ষ্যংছড়ি সদর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

১১ সেপ্টেম্বর সোমবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটের সময় নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার সালমান করিম খাঁন মোক্তার আহমদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই ঘটনায় রোহিঙ্গ্যা সহ সীমান্তে বসবাসকারীদের মাঝে আতঙ্ক বিরাজ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন