নাটকীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ২ রানে জিতলো ভারত

fec-image

ওয়াংখেড়েতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি রুদ্ধশ্বাস এক থ্রিলারের জন্ম দিলো। যে থ্রিলারে শেষ ওভারে জিতলো ভারত, মাত্র ২ রানে। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো হার্দিক পান্ডিয়ার দল।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে এই ম্যাচে ভারত টি-টোয়েন্টি অভিষেক ঘটিয়েছিল দুই খেলোয়াড় শুভমান গিল আর শিভাম মাভির। গিল (৭) ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। তবে মাভি তার প্রথম ম্যাচেই আলো ছড়িয়েছেন। ৪ ওভারে ২২ রান খরচায় একাই ৪ উইকেট নিয়েছেন এই পেসার।

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ভারত। ইশান কিশান ২৯ বলে ৩৭, হার্দিক পান্ডিয়া ২৭ বলে করেন ২৯ রান।

১৫তম ওভারে ৯৪ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল ভারত। সেখান থেকে দীপক হুদা আর অক্ষর প্যাটেল ৩৫ বলে গড়েন ৬৮ রানের ঝোড়ো জুটি। হুদা ২৩ বলে ১ চার আর ৪ ছক্কায় খেলেন ৪১ রানের বিধ্বংসী এক ইনিংস। ২০ বলে অপরাজিত ৩১ করেন অক্ষর।

জবাবে ৬৮ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়ে শ্রীলঙ্কা। তবে অধিনায়ক দাসুন শানাকা হাল ধরেন দলের। ১০ বলে ২১ রানের ছোটোখাটো ঝড় তুলে ওয়ানিন্দু হাসারাঙ্গা ফেরেন। এর এক ওভার পর শানাকাও আউট হয়ে যান (২৭ বলে ৩টি করে চার-ছক্কায় ৪৫)।

তবে শেষ ওভার পর্যন্ত লড়াই জমিয়ে রাখেন চামিকা করুনারত্নে। অক্ষর প্যাটেলের করা ইনিংসের শেষ ওভারে ১০ রান দরকার ছিল শ্রীলঙ্কার। হাতে ছিল ৩ উইকেট।

ওয়াইড দিয়ে ওভার শুরু করেন অক্ষর। পরের বলে এক নেন রাজিথা। দ্বিতীয় বলটিতে রান নিতে পারেননি চামিকা। তবে তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে দেন তিনি। শেষ তিন বলে ৫ দরকার পড়ে শ্রীলঙ্কার। সেই সময়ও বোঝা যাচ্ছিল, কে জিততে যাচ্ছে এই ম্যাচ।

চতুর্থ বলটি মিস করেন চামিকা। পঞ্চম বলে তিনি দুই নিতে গেলে রানআউটের কবলে পড়েন রাজিথা। শেষ বলে দরকার পড়ে ৪। কিন্তু বাউন্ডারি হাঁকাতে পারেননি চামিকা। বরং ডিপমিডউইকেটে ঠেলে তিনি ফের দুই নিতে গেলে রানআউট হন দিলশান মধুশঙ্কা। চামিকা অপরাজিত থাকেন ১৬ বলে ২৩ করে। ভারত পায় ২ রানের রুদ্ধশ্বাস জয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রিকেট, ভারত, শ্রীলঙ্কা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন