নিরাপত্তার ঝুঁকিতে কৃষি ব্যাংক বাইশারী শাখা

বাইশারী প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের একমাত্র সরকারি ব্যাংক কৃষি ব্যাংক বাইশারী শাখা বর্তমানে চরম নিরাপত্তার ঝুঁকিতে রয়েছে বলে জানিয়েছেন ব্যাংক কতৃপক্ষ।

সরেজমিনে গিয়ে কৃষি ব্যাংকে কর্মরত কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, বর্তমানে ব্যাংকটিতে চরম নিরাপত্তার ঝুঁকিতে রয়েছেন তারা। মানধাতা আমলে টিনসেট দেওয়াল দিয়ে নির্মিত এক কক্ষে কৃষি ব্যাংকটি অবস্থিত। দেওয়ালের অনেকাংশে ফাঁটলসহ টিনসেট ছিদ্র হয়ে গেছে।

শুধু নিরাপত্তার ঝুঁকি নয় যে কোন মুহূর্তে ধসে পড়ে দুর্ঘটনারও আশঙ্কা রয়েছে। ব্যাংক ব্যাবস্থাপক আনোয়ার কামাল জানান, শুকনো মৌসুমে কোন রকম পার হলেও বর্ষা মৌসুম শুরু হওয়ার সাথে সাথে দেওয়ালের ফাঁটল ও ছিদ্র টিন দিয়ে পানি পড়া শুরু হয়। এতে কর্মরত স্টাফসহ গ্রাহকদের ডকুমেন্ট, সরকারি কাগজ পত্র ভিজে যায়। বিষয়টি চট্রগ্রাম অঞ্চলের মহা ব্যবস্থাপক জানানো হয়েছে।

তিনি আরো বলেন, ব্যাংকে গ্রাহকদের সংগ্রহ করা আমানতের টাকা নিয়ে তিনি নিরাপত্তার ঝঁকিতে দিন অতিবাহিত করছেন। চট্রগ্রাম অঞ্চলের মহা ব্যবস্থাপক বিষয়টি দ্রুত নিষ্পত্তি করবেন বলে জানান।

এ বিষয়ে বাংলাদেশ কৃষি ব্যাংক চট্রগ্রাম অঞ্চলের মহা ব্যবস্থাপক ঠাঁকুর দাস কুন্ডু বলেন, তিনি সরেজমিনে গত মাসে ব্যাংকটি পরিদর্শন করেছেন। অচিরেই ঝুঁকিপুর্ণ ভবন থেকে ব্যাংকটি সরিয়ে নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন