পঞ্চদশ সংশোধনীর জোরে ক্ষমতা কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে সরকার

DSC04914

আলমগীর মানিক, রাঙামাটি:

৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাঙামাটি শহরে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা করেছে স্বেচ্ছাসেবক দল রাঙামাটি জেলার নেতাকর্মীরা। সোমবার কাঠাঁলতলীস্থ দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে র্যা লীটি শহরের গুরুত্বপূর্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। প্রায় হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে মুর্হুমুহু শ্লোগানে ভরপুর বর্ণাঢ্য এই র‌্যালীতে নেতৃত্বদেন রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান।

পরে শহরের নিউ মার্কেট চত্বরে অনুষ্ঠিত সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি দেবজ্যাতি চাকমার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম,রাঙামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো, যুগ্ন সম্পাদক এডভোকেট মামুনুর রশীদ মামুন, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন,জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের জেলা, উপজেলার নেতৃবৃন্দ। সমাবেশে বক্তারা বলেন, তত্বাবধায়ক পদ্ধতি বাতিল করে পঞ্চদশ সংশোধনীর উপর ভরদিয়ে মহাজোট সরকার ক্ষমতা আকড়ে ধরার যে ষড়যন্ত্র করছে তাদের সে স্বপ্ন কখনোই বাস্তবায়ন হবেনা। বাংলাদেশের আপামর সাধারণ জনগণ যেকোনো মূল্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে বর্তমান সরকারকে বাধ্য করবে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বক্তারা বলেন, দেশের সর্বোচ্চ আসনে বসে তিনি কিভাবে এমন ঘোষণা দিতে পারেন, যাহা দেশের জনগণ বিশ্বাস করতে পারছেনা। জনগণ এখন খুজঁতে শুরু করেছে কার বলে কিসের ক্ষমতার বলে প্রধানমন্ত্রী এমন ঘোষণা দিতে পারেন ? জনগণ এর জবাব আগামী নির্বাচনে অবশ্যই দিবে বলেও বক্তারা হুঁশিয়ারি দেন। বর্তমান সরকারের সমালোচনা করে বক্তারা আরো বলেন, দলীয় সরকারের অধীনে অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

এসময় সরকার প্রশাসনের প্রতিটি ক্ষেত্রে দলীয় কর্মী নিয়োগ দিয়ে রেখেছে বলে অভিযোগ করে বক্তারা বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এ সরকারের আমলে সম্ভব নয়। এ জন্য প্রয়োজন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা। যা করতে এ সরকার ভয় পায় উল্লেখ করে বক্তারা বলেন, সারাদেশে মহাজোট সরকারের বিরুদ্ধে যে গণজাগরণ সৃষ্টি হয়েছে তাতে বর্তমান সরকার মাথানত নাকরে পার পাবেনা। অচিরেই সরকারের বিরুদ্ধে গণআন্দোলন করে এই সরকারকে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে। অন্যথায় এই দূর্নীতিবাজ সরকারকে ক্ষমতা থেকে দেশের আপামর সাধারণ মানুষ টেনে হিচড়ে নামাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন