দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

‘পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সাহিত্য সংস্কৃতির চর্চা করতে হবে’

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেছেন, পড়ালেখার পাশাপাশি শারীরিক ও মানসিক স্বাস্থ্য ভালো রাখতে খেলাধুলা, সাহিত্য ও সংস্কৃতির চর্চা করতে হবে।

তিনি বলেন, বিশ্বের দরবারে দেশকে পরিচিতি ও সুনাম বয়ে আনতে হলে, খেলাধুলা, সাহিত্য ও সাংস্কৃতির মাধ্যমে করা সম্ভব। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা দেশের ইতিহাস জানতে হবে এবং ভবিষৎ প্রজন্মেকে জানাতে হবে।

বৃহস্পতিবার দীঘিনালা সরকারি ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠোনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, ৭ই মার্চের ইতিহাস সম্পর্কে জানতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের কারণে আজ আমরা স্বাধীন বাংলাদেশ দেশকে পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তিত হচ্ছে।

দীঘিনালা সরকারি কলেজ পরিচালনা কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মামুনুর রশীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. কাশেম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট আশুতোষ চাকমা, অধ্যাপক নিলোৎপল খীসা, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মিস শতরূপা চাকমা, দীঘিনালা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নব কমল চাকমা প্রমুখ।

আলোচনা সভা শেষে দীঘিনালা কলেজের ২০২৪ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে স্থানীয় শিল্পী গোষ্ঠীদের গানের মাধ্যমে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান শুরু হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন