ওমরাহ করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো টেকনাফের হাফেজ

fec-image

সৌদি আরবে ওমরা পালনে গিয়ে মদিনা থেকে মক্কা যাওয়ার পথে সড়ক দুঘর্টনায় কক্সবাজারের টেকনাফের একজন কোরআন হাফেজ ও মাদরাসা পরিচালকের মৃত্যু হয়েছে।

নিহত ব্যক্তি টেকনাফের হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল গ্রামের দলিল লিখক মৃত শেখ আহমদের পুত্র হাফেজ মাওলানা মঈন উদ্দিন (৩২)। তাকে সৌদি আরবে দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

পারিবারিক সূত্র জানায়, পবিত্র ওমরা পালনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন স্বরূপ গত ৬ মার্চ ভোররাত দেড়টার দিকে মদিনা হতে মক্কা যাওয়ার পথে হাফেজ মাও. মঈন উদ্দিনসহ ৭ জনের ১টি বহর আলাইন নামক এলাকায় পৌঁছলে সড়ক দুঘর্টনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলে হাফেজ মঈন উদ্দিনসহ ৩ জন মারা যায় এবং আরো ৪ জন গুরুতর আহত হন। আহতরা সেখানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত ১৪ ফেব্রুয়ারি তিনি পবিত্র উমরা পালনের উদ্দেশ্যে সৌদি আরব গমন করেন। তাঁর সংসারে স্ত্রী, মেয়ে ওমামা (৩) এবং ছেলে মোহাম্মদ আদিল (৮ মাস) রয়েছে। সে হ্নীলা ফুলের ডেইল আহমদিয়া দারুল কোরআন হেফজখানা ও নুরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক এবং হোয়াইক্যং মনিরঘোনা আজিজুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

স্ত্রী সাজেদা জানান, সর্বশেষ গত ৫ মার্চ রাতে মুঠোফোনে আলাপকালে সে সৌদি আরবে অপরূপ সৌন্দর্যের কথা বর্ণনা করেছিলনে। এমনকি নিহত হাফেজ মঈন সৌদি আরবে মৃত্যুর ইচ্ছেও করেছিলেন। এর পরদিন স্বামীকে বহনকারী গাড়ি দুঘর্টনার খবর পান। মৃত্যু নিশ্চিত হওয়ার পর পরিবার ও আত্নীয়-স্বজনের মধ্যে কান্নার রোল পড়ে যায়।

মরহুমের শেষ ইচ্ছে ও পারিবারিক সিদ্ধান্তে আইনী প্রক্রিয়া শেষে নিহত হাফেজ মাওলানা মঈন উদ্দিনকে সৌদি আরবে দাফনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

তাঁর মৃত্যুতে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের মানুষ গভীর শোক প্রকাশ করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন