পথশিশুকে আছাড় মেরে বেহুঁশ করল ঢাকা থেকে আসা এক পর্যটক

14508604_1612175065742275_1224723088_n
কক্সবাজার প্রতিনিধি :
পথশিশু মো. আইয়ুব (৯)। অন্যদের দেখা-দেখি সেও সমুদ্রের পাড়ে চেয়ারে বসে থাকা পর্যটকের কাছে টাকা চাইতে গেল। কিন্তু এর প্রতিদান যে এত ভয়ংকর হবে ছোট্ট শিশুটি বুঝতে পারেনি। টাকার পরিবর্তে ওই পর্যটক তাকে মাথার উপর তুলে আছাড় মারল। আর এক আছাড়েই শিশুটি বেহুঁশ হয়ে গেল। এই অমানবিক দৃশ্য দেখে ডিউটিরত টুরিষ্ট পুলিশ ওই পর্যটককে আটক করে টুরিষ্ট পুলিশ কার্যালয়ে নিয়ে যায়। আর শিশু’টিকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে। পথশিশুকে আছাড় মেরে বেহুস করার অপরাধে আটক হওয়া পর্যটক যুবকের নাম শেখ আকিবুর ইসলাম (২২)। তিনি ঢাকা মহাখালীর শেখ ওমরুল ইসলামের ছেলে।

কক্সবাজার টুরিষ্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমী জানান, লাবণী পয়েন্টে এক শিশু বেহুঁশ অবস্থায় পড়ে থাকার দৃশ্য দেখে দায়িত্বরত টুরিষ্ট পুলিশ সার্জেন্ট রাকিবুল ইসলাম তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। আর ওই শিশুকে আছাড় মারার অপরাধে আটক করা হয় শেখ আকিবুর ইসলাম নামে কলেজ পড়ুয়া এক পর্যটককে। পরে শিশুটির পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিয়ে ওই পর্যটককে ছেড়ে দেয়া হয়। আর চিকিৎসা শেষে শিশুটিও সুস্থ রয়েছে। তিনি আরো বলেন, ‘পথশিশুরা বেড়াতে আসা পর্যটকদের বিরক্ত করার বিষয়টি সত্য। তাই বলে একটা ছোট্ট শিশুকে এভাবে আছাড় মারা কোনভাবেই উচিত হয়নি। এটি অমানবিক কাজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন