পাকিস্তানের সংগ্রহ ৬২৮ রান

212095
খেলা ডেস্ক:
খুলনা টেস্টে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে পাকিস্তান। চতুর্থ দিনে সবকটি উইকেট হারিয়ে ৬২৮ রান সংগ্রহ করেছে মিসবাহ শিবির। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৩২ রান। তার অর্থ, বাংলাদেশ এখনও পিছিয়ে ২৯৬ রানে। এখনও বাকি প্রায় দুই দিন। শেষ পর্যন্ত বাংলাদেশ কি পারবে ভালো কিছু উপহার দিতে? সব নির্ভর করছে বাংলাদেশী ব্যাটসম্যানদের উপর।

আগের দিনের ৫ উইকেটে ৫৩৭ রান নিয়ে চতুর্থ দিনের ব্যাটিংয়ে নামে পাকিস্তান। সেই হিসাবে চতুর্থ দিনে খুব বেশী রান যোগ করতে পারেনি।  আসাদ শফিক ও সরফরাজ আহমেদ তৃতীয় দিনেই করেছিলেন ফিফটি। তবে এদিন ৮২ রানে সাজঘরে ফেরেন সরফরাজ আহমেদ। মোহাম্মদ শহীদের বলে লিটন দাসের হাতে ক্যাচ দেন তিনি।

দ্বিতীয় আঘাত তাইজুল ইসলামের। শুন্য রানেই তিনি বিদায় করেছেন ওয়াহাব রিয়াজকে। তিন বলে কোন রান না করা ওয়াহাবকে বোল্ড করেন তাইজুল।

অবশেষে উইকেটের দেখা পেয়েছেন সাকিব আল হাসান। ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা পাকিস্তানী ব্যাটসম্যান আসাদ শফিককে (৮৩) সাজঘরে ফেরান দেশসেরা এই অল রাউন্ডার। নিজের বলে নিজেই ক্যাচ নেন তিনি।

শেষ ধাক্কাটা দিয়েছেন তাইজুল ইসলামই। বিদায় করেন পাকিস্তানের শেষ দুই ব্যাটসম্যান ইয়াসির শাহ (১৩) ও জুলফিকার বাবরকে (১১)।

বল হাতে সফল তাইজুল ইসলাম। তৃতীয় দিনে নিয়েছিলেন তিন উইকেট। চতুর্থ দিনেও তিন উইকেট। সব মিলিযে ছয় উইকেট শিকার তাইজুলের। শুভাগত হোম দুটি, শহীদ ও সাকিব পেয়েছেন একটি করে উইকেট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন