পানছড়ির অর্ধ সহস্রাধিক হতদরিদ্রদের মাঝে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ

fec-image

মহান বিজয় দিবস উপলক্ষে মানবিক সেবার অংশ হিসেবে পানছড়ি উপজেলার অর্ধ সহস্রাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন।

রবিবার (১১ ডিসেম্বর) এ উপলক্ষে দুপুর ১২টা থেকে উপজেলার উল্টাছড়ি উচ্চ বিদ্যালর মাঠে দেখা যায় বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মিলনমেলা।

এই মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানের প্রধান অতিথি শীতার্তদের হাতে শীতবস্ত্র তুলে দিয়ে মত বিনিময় করেন।

মরাটিলা এলাকার বাদশা কুমার কার্বারি জানান, এলাকার শীতার্ত পরিবারগুলো শীতবস্ত্র পেয়ে খুব খুশী হয়েছে। সেনাবাহিনীর এমন একটি মহতী আয়োজনকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

শীতবস্ত্র বিতরণ শেষে প্রধান অতিথি উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করে তাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে দিক নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে এলাকার জনপ্রতিনিধি, হেডম্যান ও কার্বারি বিদ্যালয় শিক্ষকদের সাথে তিনি মত বিনিময় করেন। এ সময় তিনি বলেন, পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর সকল সদস্য তৎপর রয়েছে। তবে আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা ও চিকিৎসাসহ সকল সহযোগিতা চলমান থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন জি-২ আই ২০৩ পদাতিক ব্রিগেড মেজর জাহিদ হোসেন, ৩০ বীর খাগড়াছড়ি জোনের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মো. শামীম রহমান, পানছড়ি সাব জোন কমান্ডার মেজর জোবায়ের মাহমুদ, উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান মো. আহির উদ্দিন, পানছড়ি ইউপি চেয়ারম্যান উচিত মনি চাকমা, লোগাং ইউপি চেয়ারম্যান জয় কুমার চাকমা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন