পানছড়িতে নির্বাচন পরবর্তী সহিংসতা অব্যাহত : আহত ৭, প্রতিবাদে মঙ্গলবার হরতাল ডেকেছে উপজেলা ছাত্রদল

nirbachon_6

শাহজাহান কবির সাজু, পানছড়ি :

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার বিভিন্ন স্থানে নির্বাচন পরবর্তী সহিংসতা অব্যাহত রয়েছে। সন্ধ্যা ঘনিয়ে আসার সাথে সাথে এ ধরনের সহিংসতা বৃদ্ধি পাচ্ছে বলে জানা যায়। সহিংসতায় এ পর্যন্ত আওয়ামীলীগ ও বিএনপির ৭জন আহত হয়েছে। এদিকে ছাত্রদল সভাপতি নুরুল কায়েশ শিমুলের উপর হামলার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার পানছড়িতে হরতাল ডেকেছে উপজেলা ছাত্রদল।

জানা যায়, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দমদম এলাকার সহিংসতায় আওয়ামী লীগ নেতা ওবায়েদ ও আবদুল করিম আহত হয়। গুরুতর আহত অবস্থায় তাদেরকে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর দেখে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাদের খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করেন।

তাছাড়া সন্ধ্যায় পানছড়িস্থ পাইলট ফার্ম এলাকার আওয়ামী লীগ নেতা খায়রুল বশর বাবুল ও মুনাফদের বাড়ি ভাংচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

এর আগে সকাল থেকেই দু’দলের মাঝে বিরাজ করছিল উত্তেজনা। পুরো দিনে দফায় দফায় সংঘর্ষে দু’দলের প্রায় ৫জন আহত হয়েছে। আহতরা হলেন- ছাত্রদল সভাপতি নুরুল কায়েশ শিমুল, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম, আবদুল মান্নান, আওয়ামী লীগের আতাউর রহমান ও আবুল বাসার। আহতদের পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে  ছাত্রদল সভাপতি নুরুল কায়েশ শিমুল, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলামকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

বিকাল ৪টার পর থেকে উত্তেজনা আরো বেশী বিরাজ করলে বিজিবি ও পুলিশ দু’দলকে ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৩ রাউন্ড ফাঁকা গুলি চালায়। বর্তমানে পুরো এলাকায় থমথম পরিস্থিতি বিরাজ করে।

এদিকে ছাত্রদল সভাপতি নুরুল কায়েশ শিমুলের উপর হামলার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার পানছড়িতে হরতাল ডেকেছে উপজেলা ছাত্রদল। উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মুঠোফোনে এ প্রতিকেদককে হরতালের বিষয়টি নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন