পানছড়িতে বর্ণাঢ্য আয়োজনে মৎস্য সপ্তাহ – ২০১৪ শুরু

FISH-03-07

পানছড়ি সংবাদদাতা :

পানছড়ি উপজেলায় এক বর্ণ্যঢ্য আয়োজনের মধ্যে দিয়ে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৪। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “অন্ন বস্ত্র বাসস্থান, মৎস্য চাষে সমাধান”। এ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচী হাতে নিয়েছে উপজেলা মৎস্য দপ্তর। বুধবার সকাল দশটা থেকে এক প্রানবন্ত র‌্যালীর মধ্য দিয়ে শুরু হয় জাতীয় মৎস্য সপ্তাহের সূচনাপর্ব।

ব্যানার ও ফেষ্টুনসহ র‌্যালী উপজেলা পরিষদ এলাকা থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ ও উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মো: লোকমান হোসেন। সুলতান মাহামুদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা প্রিয় কান্তি চাকমা। এ সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগীয় প্রধান, চেংগী ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা, উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান সুব্রত চাকমা, পানছড়ি প্রেস ক্লাব সভাপতি এস.চাঙমা সত্যজিৎ প্রমূখ। এ ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় শতাধিক মৎস্য চাষী এতে অংশ নেয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা প্রিয় কান্তি চাকমা এ প্রতিবেদককে জানান, সপ্তাহব্যাপী অনুষ্ঠানে নানা কর্মসূচী হাতে নেয়া হয়েছে। ফরমালিন বিরোধী অভিযান, বর্তমান সরকারের মৎস্য সেক্টরে অগ্রগতি বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন, মোবাইল কোর্ট পরিচালনা, গণমাধ্যমের সাথে মত বিনিময়, সিডি ও স্লাইড প্রদর্শন, মৎস্য বিষয়ক রচনা প্রতিযোগিতা, সফল মাছ চাষীদের মাঝে পুরষ্কার বিতরণ ও সমাপনী দিনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘটবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন